1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মধুমতি মডেল টাউনের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিলেন খাদ্যমন্ত্রী

  • প্রকাশের সময় : বুধবার, ১৬ মে, ২০১৮
  • ৯৭৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : সাভারে আবাসন কোম্পানি মধুমতি মডেল টাউন প্রকল্পের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। গতকাল রোববার রাতে সাভারের হেমায়েতপুর ঋষিপাড়া এলাকার রাজ প্যালেসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে স্থানীয় প্রশাসনকে মন্ত্রী এ নির্দেশ দেন। এসময় মন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে তাৎক্ষণিক ঢাকা জেলার পুলিশ সুপার, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার ও সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়গুলি ক্ষতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।
আয়োজিত মতবিনিময় সভায় সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকিব এবং সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্যসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় সাভার প্রেসক্লাবের পক্ষ থেকে মন্ত্রীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি প্রেসক্লাবের উন্নয়নের জন্য নিজস্ব জমি ও ভবন নির্মাণ করে দেয়ার দাবি জানানো হয়। এসময় মন্ত্রীও সাংবাদিকদের দাবি পূরণের আশ^াস দেন।
এছাড়া মন্ত্রী সাভার প্রেসক্লাবের সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন। সহ-সভাপতি সৌমিত্র মানব, যুগ্মসাধারণ সম্পাদক পার্থ চক্রবর্তী, অর্থ-সম্পাদক মো: তৌকির আহম্মেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এসএ দুলাল, পাঠাগার সম্পাদক ও নয়াদিগন্তের আমান উল্লাহ পাটওয়ারী, কার্যকরী পরিষদের সিনিয়র নির্বাহী সদস্য ও আরটিভি রিপোর্টার জিয়াউর রহমান জিয়া, নির্বাহী সদস্য ও এনটিভির সিনিয়র রিপোর্টার মো: জাহিদুর রহমান, আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সাভার প্রেসক্লাবের সদস্য মোজাফ্ফর হোসেন জয়, বৈশাখী টিভির রিপোর্টার মো: আব্দুল হালিম, বাংলাভিশন টিভি রিপোর্টার নজমুল হুদা শাহীন,এসএ টিভির রিপোর্টার রুপোকুর রহমান, নিউজটুয়েন্টি ফোর টিভি’র নাজমুল হুদা, ইনকিলাবের রিপোর্টার সেলিম আহম্মেদ, জিটিভির রিপোর্টার মো: আজিম উদ্দিন, সিএনআই নিউজ এর সম্পাদক তোফায়েল হোসেন তোফা সানি, দৈনিক এশিয়া’র বার্তা সম্পাদক চন্দন কুমার রায় ও সাভার প্রেসক্লাবের সাবেক দপ্তর ও প্রচার সম্পাদক এবং দৈনিক ফুলকির স্টাফ রিপোর্টার মো: ইমদাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় মৈত্রী সংঘ উচ্চ বিদ্যালয়ের ২৫তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে দেশে একটি ষড়যন্ত্র শুরু হয়েছে।
ষড়যন্ত্রকারীদের দেশ ও জাতির শত্রু আখ্যা দিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন দেশ। এদেশে কোন রাজাকার খুনিদের ঠাঁই নাই। এসময় তিনি আগামী নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় আনার জন্য সবার প্রতি আহবান জানান। এছাড়া জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের আহবান জানান। অনুষ্ঠান শুরুর আগে মন্ত্রী মৈত্রী সংঘ উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল মাল্টিমিডিয়া ক্লাস রুম উদ্বোধন করেন।
উল্লেখ্য, ২০০৩ সালে সাভারের আমিনবাজারে মেট্রো মেকারস অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের মধুমতি মডেল টাউন প্রকল্পের কার্যক্রম শুরু হয়। প্রকল্পের অনুমতি না থাকা, বন্যাপ্রবাহ এলাকা ও জলাশয় ভরাট করে প্রকল্প শুরু করার বৈধতা চ্যালেঞ্জ করে পরিবেশবাদি সংগঠন বেলা হাইকোর্টে একটি রিট আবেদন করে ২০০৪ সালে। ২০০৫ সালের ২৭ মে হাইকোর্টের রায়ে ওই প্রকল্প অবৈধ ঘোষণা করা হয়। একই সঙ্গে বন্যাপ্রবাহ এলাকা সচল রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়ার পাশাপাশি ওই প্রকল্পে যেসব ব্যক্তি জমি ক্রয় করেছেন, তাঁদের স্বার্থ বহাল থাকবে বলেও বলা হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury