1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

‘কুমিল্লার পদুয়ার বাজারে বিশ্বমানের ইউলুপ হবে’

  • প্রকাশের সময় : রবিবার, ২০ মে, ২০১৮
  • ১২৭৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: কুমিল্লার মানুষের দীর্ঘ দিনের দাবি পূরণে যানবাহন চলাচলের ব্যস্ততম চত্বর পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় শিগগির একটি উন্নত মানের ইউলুপ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। শনিবার  বিকেলে নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নে গণসংযোগ ও ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার চত্বর হয়ে কুমিল্লা ও চাঁদপুরের দিকে ঢোকে যাত্রীবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন। কিন্তু ইউলুপ বা এ জাতীয় কোনও ব্যবস্থা না থাকার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী যানবাহনের চাপের পাশাপাশি কুমিল্লা ও চাঁদপুরগামী যানবাহনকেও জটে পড়তে হয়।
মন্ত্রী বলেন, পদুয়ার বাজার এলকার মানুষদের অত্যন্ত কষ্ট শিকার করে কয়েক মাইল ঘুরে, পাহাড়-চূড়া ভেঙে, চড়াই-উৎরাই পার হয়ে তারপর যাতায়াত করতে হয়। আর তাই কুমিল্লার মানুষের দীর্ঘ দিনের দাবি এবং দীর্ঘদিনের প্রতীক্ষার সুরাহা করতে এখানে নির্মান করা হবে একটি ইউলুপ।
‘যে ইউলুপটি নির্মাণ করা হবে সেটি হবে একটি দৃষ্টিনন্দন ইউলুপ, উন্নত বিশ্বের আদলে এখানে ইউলুপ হবে। হাইওয়েগুলোতে যে ধরনের ইউলুপ থাকে এটি হবে সেই ধরনের আধুনিক ইউলুপ। এই প্রকল্পটি অত্যন্ত অল্প সময়ের মধ্যে হাতে নেওয়া হবে এবং দ্রুত বাস্তবায়ন করা হবে।’এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবের সঙ্গে কথা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, পদুয়ার বাজার বিশ্বরোডে ইউলুপটি নির্মাণ হলে এলাকার সীমাহীন দুর্ভোগ দূর হবে এবং দেশের অর্থনৈতিক প্রবাহে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ, মেয়র আব্দুল মালেক, বক্সগঞ্জ ইউনিয়ন চেয়ারম্যান অহিদুর রহমান প্রমুখ।
 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury