1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:০২ অপরাহ্ন

শূকরের মাংসে ক্যান্সার ঝুঁকি : কুরআনের ভাষ্য কী?

  • প্রকাশের সময় : রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯৮৬ বার দেখা হয়েছে

আমিন মুনশি : সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার (HWO- ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন) রিপোর্টে বলা হয়েছে, যারা নিয়মিত শূকরের মাংস খায় তাদের ক্যান্সারে ঝুঁকি রয়েছে প্রকট। এ ধরণের প্রসেসড ফুডে ক্যান্সারের মত মরণব্যাধি গ্রাস করতে পারে যে কোন ব্যক্তিকে।

রিপোর্ট থেকে পাওয়া তথ্যে বলা হয়, অ্যাসবেসটস এবং আর্সেনিকের মত ক্ষতিকারক পদার্থ থাকার ফলে মানব অঙ্গে নিরবে ক্ষতের সৃষ্টি ঘটায়।

গবেষকরা বলেন, এর ক্ষতিকারক দিক সিগারেট বা তামাকজাত দ্রব্য থেকেও ভয়ানক। যা একজন সুস্থ্য মানুষকে ধীরে ধীরে মৃতু্ মুখে ঠেলে দেয়। অথচ আমেরিকান বাজারে বহুল বিক্রিত খাবারের মধ্যে জনপ্রিয় হল এই শূকরমাংস। অনেকের কাছেই খাবারটি দারুণ মুখরোচক। তবে শূকরপ্রেমীদের জন্য এটি হতাশার দুঃসংবাদ। সূত্র : জিনিউজ

সম্প্রতি প্রকাশিত প্রতিবেদনটি হুবহু আল্লাহর নির্দেশিত বাণীর সঙ্গে মিলে যায়। আল্লাহ তায়ালা পৃথিবীতে তাই হালাল করেছেন যা মানুষের জন্য কল্যাণকর। আর যা হারাম তা মানুষের জন্য বিপদজনক। শূকরের মাংসও এদের একটি ।

পবিত্র কুরআনে বলা হয়েছে, ‘অবশ্যই তিনি মৃত, রক্ত ও শূকরের মাংস এবং আল্লাহ ছাড়া অন্য কারো নামে বলি দেয়া জন্তু হারাম করে দিয়েছেন…’ (বাকারা ১৭৩)

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury