1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

মানিকগঞ্জে প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় ৫শ তালবীজ রোপণ করলো পৌরকর্তৃপক্ষ ও বারসিক

  • প্রকাশের সময় : বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮
  • ১১৩৫ বার দেখা হয়েছে

মো: আরিফ হোসেন:

মানিকগঞ্জ পৌরসভার ৩ কিলোমিটার সড়কে তালবীজ রোপণ করলো মানিকগঞ্জ পৌরকতৃপক্ষ ও বারসিক নামের একটি উন্নয়ন সংস্থা।

বুধবার দুপুরে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস। মানিকগঞ্জ পৌসরভার মেয়র গাজী কামরুল হুদার সভাপতিত্বে এই কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, বেতিলা-মিতরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন, মানিকগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলার উজ্জ্বল হোসেন, দোয়াত আলী দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মতিউর রহমান, মত্ত উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল জলিল, বারসিকের সহযোগি কর্মসূচী কর্মকর্তা বিমল রায় ও বারসিক কর্মকর্তা নজরুল ইসলাম।

বক্তারা বলেন, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় তাল বৃক্ষের গুরুত্ব অপরিসীম।  একারণে সরকার দেশের বিভিন্ন স্থানে তাল বীজ রোপণের সিদ্ধান্ত গ্রহণ করেছে। তারই ধারাবাকিতায় মানিকগঞ্জে তালবীজ রোপণ কর্মসূচী এগিয়ে চলছে। জনসাধারণকে এই তালবীজের পরিচর্যা করার আহবান জানান তারা।

মানিকগঞ্জ পৌর এলাকার বড়সরুন্ডী দোয়াত আলী দাখিল মাদ্রাসা থেকে সোনাকান্দর-সন্তোষপুর সড়কের দুইপাশে ৫শ তালবীজ রোপণ করা হয়েছে।  তালবীজ রোপণের পাশাপাশি ওই এলাকার জনগনের মাঝে ১শ দেশীয় ফলজ গাচের চারা বিতরণ করা হয়। পরে মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury