1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জে উন্নয়নের অগ্রযাত্রায় সরকারী আইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা’ বিষয়ক সেমিনার

  • প্রকাশের সময় : রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮
  • ৯৬৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

মানিকগঞ্জে উন্নয়নের অগ্রযাত্রায় সরকারী আইনি সেবার সাফল্য প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকা’বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড আয়োজিত এই সেমিনারে সভাপতিত্ব করেন মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুক।

 

জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ মো. মাহবুব সোবহানীর সঞ্চালনায় এই সেমিনারে আরো বক্তব্য রাখেন জেলা জজের  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আলী হোসেন, জেলা তথ্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, প্রাক্তন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, যুগ্ম-সম্পাদক শাহানুর ইসলাম, সহকারী সম্পাদক শহীদুল ইসলাম সুজন, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ও জেলা সাংবাদিক সমিতির যুগ্ন সম্পাদক বিএম খোরশেদ, আলোকিত বাংলাদেশের মানিকগঞ্জ প্রতিনিধি আজিজুল হাকিম, বেসরকারী উন্নয়ন সংস্থা বারসিকের প্রতিনিধি রাশেদা আক্তার প্রমুখ।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু জাফর মো. কামরুজ্জামান, নবাগত জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সিনিয়র সহকারী জজ বেগম নাজনীন রেহেনা, জেলা সাংবাদিক সমিতির সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী, সাধারন সম্পাদক শাহজাহান বিশ্বাস, সাবেক সভাপতি মতিউর রহমান, দৈনিক দেশের পত্র ও আল-আযান পত্রিকার সম্পাদক এ্যাড: আমিনুল হক আকবর, দৈনিক প্রথম আলোর মানিকগঞ্জ প্রতিনিধি আব্দুল মমিন, দৈনিক আমার নিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক ও জেলা সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক মো: আকরাম হোসেন, সাপ্তাহিক তারুন্যের কথার সম্পাদক ও প্রকাশক খন্দকার সুজন আহম্মেদসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাক, আরব ও বারসিকের প্রতিনিধি।

 

এই সেমিনারে আরো উপস্থিত ছিলেন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুক তার বক্তব্যে বলেন, অসহায় ও অসচ্ছল বিচারপ্রার্থীদের বিনা খরচে আইনি পরামর্শ, বিকল্প বিরোধ নিষ্পত্তি ও মামলার আর্থিক সহায়তা দিচ্ছে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা- লিগ্যাল এইড। এই কার্যক্রম সারাদেশে চালু আছে। জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে এই লিগ্যাল এইডের কমিটি রয়েছে।  বিগত সময়ে এই কার্যক্রমের অর্জিত সফলতা তুলে ধরে তিনি আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত সরকারের এই সেবা প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রযেছে। তিনি এই সেবার প্রচার ও প্রসারে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury