1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

মানিকগঞ্জের তিনটি আসনে ২৫ জনের মধ্যে বিএনপির চার প্রার্থীসহ ৮ জনের মনোনয়ন বাতিল

  • প্রকাশের সময় : রবিবার, ২ ডিসেম্বর, ২০১৮
  • ১২৩৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

মানিকগঞ্জের তিনটি আসনে ২৫ জনের মধ্যে বিএনপি চার প্রার্থীসহ ৮ জনের মনোয়নপত্র অবৈধ ঘোষনা হয়েছে।  রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা এস.এম ফেরদৌস প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে যাচাই-বাছাই কর্যক্রম শুরু করেন।

বাছাইকালে মানিকগঞ্জ-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান তোজাম্মেল হকের অনলাইন আবেদন যথাযথভাবে না হওয়া ও চেয়ারম্যান পদ থেকে তার পদত্যাগ পত্র গৃহিত না হওয়ায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়। এছাড়া এই আসনে  জাকির পার্টির প্রার্থীর আতাউর রহমানের মনোনয়ন পত্র যথাযথ ভাবে পূরণ না করায় তা বাতিল করা হয়। এ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী সাবেক ক্রিকেটার এ.এম. নাঈমুর রহমান দূর্জয়। স্বতন্ত্র প্রার্থী এ বি এম আনোয়ারুল হক । বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে থাকছে এস.এ জিন্নাহ কবীর ও খোন্দকার আব্দুল হামিদ ডাবলু। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) থেকে থাকছে আফজাল হোসেন খান (জোকি)। ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে থাকছে মোঃ খোরশেদ আলম ও বাংলাদেশ মুসলীম লীগের মোঃ ফারুক হোসেন( আসাদ)।

মানিকগঞ্জ-২ আসনে বিএনপি প্রার্থী মঈনুল ইসলাম খানের মনোনয়নে বিএনপির মহাসচিবের স্বাক্ষরে মিল না থাকা এবং একই আসনে  বিএনপির আরেক প্রার্থী সিংগাইর উপজেলা চেয়ারম্যান আবিদুর রহমান রোমান চেয়ারম্যান পদ থেকে তার পদত্যাগ পত্র গৃহিত না হওয়ার তার মনোনয়ন পত্র বাতিল করা হয়।  একই আসনে ঋন খেলাপির কারনে জাতীয় পার্টির প্রার্থী এসএম আব্দুল মান্নানের মনোনয়ন পত্র বাতিল করা হয়। একই আসেন স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন ও মাসুম মিয়া শত করা এক ভাগ ভোট জমা না দেওয়ায় তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়। এ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী মমতাজ বেগমকে।বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)থেকে দুই জন প্রার্থী মনোনয়ন জমা দিলেও দুই জনের মনোনয়নই বাতিল করা হয়। বর্তমানে এ আসনে বিএনপির কোনো প্রার্থী নেই। বিকল্প ধারা থেকে মনোনীত প্রার্থী গোলাম সারোয়ার মিলন। ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মনোনীত মোহাম্মদ আলী ও বাংলাদেশ তরীকত ফেডারেশন থেকে ফেরদৌস আহম্মেদ আসিফ।

মানিকগঞ্জ-৩ আসনে বিএনপির প্রার্থী সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতার পদত্যাগপত্র গৃহিত না হওয়ায় মনোনয়নপত্র অবৈধ ঘোষনা করা হয়। এ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয় আওয়ামীলীগ থেকে মনোনীত প্রার্থী স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপনকে।বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে মনোনীত আফরোজা খান রিতা। গণফেরাম থেকে মফিজুল ইসলাম খান কামাল। জাতীয় পার্টি থেকে মোঃ জহিরুল আলম রুবেল। ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ ইব্রাহীম হোসেন ও বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পাটি থেকে মনোনীত মোঃ রফিকুল ইসলাম (অভির) মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury