1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

হাসপাতালের ড্রেনে মিলল নবজাতক শিশু

  • প্রকাশের সময় : শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯
  • ১৬০০ বার দেখা হয়েছে

টাঙ্গাইল সংবাদদাতা : টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ড্রেন থেকে এক নবজাতক শিশুকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার বিকেলে আশঙ্কাজনক অবস্থায় ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে হাসপাতালের অধিকতর সেবা ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহা নয়া দিগন্তকে বলেন, গত শুক্রবার বিকেলে এক নারী পরিচ্ছন্নতাকর্মী হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের পেছনে ময়লা-আবর্জনা পরিষ্কার করতে গিয়ে ড্রেনের মধ্যে ওই নবজাতক শিশুকে (ছেলে) পড়ে থাকতে দেখেন। সঙ্গে সঙ্গে ওই শিশুকে উদ্ধার করে তিনি হাসপাতালে এনে ভর্তি করেন। বর্তমানে শিশুটি হাসপাতালের অধিকতর সেবা ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। ভূমিষ্ট হওয়ার পরপরই কে বা কারা শিশুটিকে সেখানে ফেলে রেখে যায়।

তিনি বলেন, একটি সদ্যভূমিষ্ট শিশুর স্বাভাবিক ওজন আড়াই কেজি হলেও উদ্ধারকৃত এই শিশুর ওজন মাত্র এক কেজি ৩০০ গ্রাম। এ ধরনের শিশু খুব ঝুঁকিপূর্ণ হয়। তারপরও আমরা শিশুটির জন্য সবরকম চিকিৎসা চালিয়ে যাচ্ছি। আইন অনুযায়ী এখন এই শিশুটির দায়-দায়িত্ব সমাজ সেবা অধিদপ্তর নিয়েছে বলে তিনি জানান।

টাঙ্গাইল সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল হামিদ নয়া দিগন্তকে বলেন, ড্রেন থেকে নবজাতক উদ্ধারের খবর শুনে সঙ্গে সঙ্গে হাসপাতালে ছুটে যাই। সরকারিভাবে এ ধরনের শিশুর সকল দায়-দায়িত্ব সমাজ সেবা অধিদপ্তরই নিয়ে থাকে। সে মোতাবেক আমরা এই শিশুটির যাবতীয় দেখাশোনা করছি। শিশুটি সুস্থ হয়ে উঠলে আদালতের মাধ্যমে আমরা তাকে ঢাকায় ছোটমনি নিবাসে পাঠিয়ে দেব। এছাড়া আদালত চাইলে অন্য যে কেউ শিশুটিকে নিতে পারবেন। শনিবার সন্ধ্যা পর্যন্ত শিশুটির শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে তিনি জানান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury