1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন

মানিকগঞ্জে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা

  • প্রকাশের সময় : সোমবার, ২১ জানুয়ারী, ২০১৯
  • ৯৬৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার,

বাংলাদেশে সাংবাদিকতা হচ্ছে তৃতীয় ঝুকিপূর্ণ পেশা। ঝুঁকিপূর্ণ পেশার তালিকায় সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর পরেই রয়েছে সাংবাদিকতা। মানিকগঞ্জে সাংবাদিকদের জন্য সিআরসি, সিডও এবং মীনা বিষয়ক দুদিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যদানকালে এসব বলেন প্রেস ইনষ্টিটিউট অফ বাংলাদেশ (পিআইবি)’র পরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) মোঃ ইলিয়াস ভুইয়া ।

তিনি বলেন, সাংবাদিকতা হচ্ছে দেশের চতুর্থ ¯স্তম্ভ। সাংবাদিকরা সমাজের বিবেক। নানা সীমাবদ্ধতার মধ্য দিয়ে সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। একারণে তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতেই তার প্রতিষ্ঠান বিভিন্ন সময়ে সাংবাদিকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকেন।

সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী এই কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস। এসময় পিআইবির পরিচালক সিনিয়র প্রশিক্ষক বেগম রাফিজা রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ এবং মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু বক্তব্য রাখেন।

কর্মশালায় নারী ও শিশু বিষয়ক রিপোর্টিং করার ক্ষেত্রে দৃষ্টিভঙ্গির পরিবর্তন, লেখা, ভাষা ও শব্দের ব্যবহারসহ নানা বিষয়ে সাংবাদিকদের প্রশিক্ষণ দেয়া হবে।

 

প্রশিক্ষণে মানিকগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশ নিচ্ছেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury