1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

সিংগাইরে ধলেশ্বরী নদীর অবৈধ স্থাপনা পরিদর্শনে জেলা প্রশাসক

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ জানুয়ারী, ২০১৯
  • ১১১৪ বার দেখা হয়েছে

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের ধল্লা মৌজার ধলেশ্বরী নদীর মধ্যে নির্মাণাধীন সেই বহুল আলোচিত ডরিন পাওয়ারের “মানিকগঞ্জ পাওয়ার জেনারেশনস” এর অবৈধ স্থাপনা পরিদর্শন করলেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস।
মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রাহেলা রহমত উল্লাহ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ হামিদুর রহমান ও স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা নুরুল ইসলাম প্রমুখ।
প্রসঙ্গত, ধল্লা এলাকার ধলেশ্বরীর নদীর ফোরশোরভুক্ত ১৩ একর জমি অববৈভাবে বালু ভরাট করে পাইলিং সম্পন্ন করেন মানিকগঞ্জ পাওয়ার জেনারেশনস কোম্পানী। এ নিয়ে এলাকাবাসির অভিযোগের ভিত্তিতে জাতীয় নদী রক্ষা কমিশন চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার সরেজমিন পরিদর্শন করে অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দেন। সেই সঙ্গে তদারকির জন্য কমিশনের সার্বক্ষণিক সদস্য মোঃ আলাউদ্দিনকে প্রধান করে কমিটি গঠন করেন।
প্রতিবাদে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ সমাবেশসহ মানববন্ধন করেন। এতেও নদীর জমি দখলমুক্ত না হওয়ায় জনস্বার্থে হাইকোর্টে রিট করেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ। শুনানি শেষে হাই কোর্টের দ্বৈতবেঞ্চ সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন।
সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পাওয়ার প্ল্যান্টের নির্মাণাধীন কাজ বন্ধ করেন। বর্তমানে রুলটি উচ্চ আদালতে শুনানীর জন্য রয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury