1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ২৭ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

ফিরেছেন হিমু আকরাম, ‌সঙ্গে ‘শান্তি মলম’

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯
  • ১১৭৬ বার দেখা হয়েছে

টানা ১ বছর ২ মাস পর যুক্তরাষ্ট্র থেকে ফিরেছেন জনপ্রিয় নির্মাতা হিমু আকরাম। সে দেশের নাগরিকত্ব নিতেই তার এই দীর্ঘ প্রবাস জীবন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সিটিজেনশিপ নিয়ে ঢাকায় ফিরেছেন এই নির্মাতা। সঙ্গে এনেছেন ‘শান্তি মলম’! হিমু জানান, যুক্তরাষ্ট্রে বসেই তিনি রচনা করেছেন একটি দীর্ঘ ধারাবাহিকের পাণ্ডুলিপি। নাম দিয়েছেন ‘শান্তি মলম ১০ টাকা’। দেশে ফিরেই নাটকটির কাস্টিং আর শুটিং পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছেন।
তার ভাষায়, ‘যুক্তরাষ্ট্রে টানা ১ বছর ২ মাস থাকলাম। যদিও মনটা সারাক্ষণ পড়ে ছিল ঢাকায়। দেশে ফিরে খুব শান্তি লাগছে। আবারও কাজে নামছি, এটা আরও ভালোলাগার বিষয়।’
ভিন্নধর্মী গল্পের নাটক নির্মাণে সবসময়ই আলোচিত ছিলেন হিমু আকরাম। অদ্ভুত আর মজার সব চরিত্র নিয়েই তিনি গল্প বুনেন। বেশিরভাগ নাটকের মাধ্যমে তিনি টিভি দর্শকদের নিয়ে যান শৈশব-কৈশোরে। প্রায় দেড় বছর বিরতির পর ফিরে এসে এবারও তার ব্যতিক্রম ঘটছে না বলেই জানান হিমু।
‘শান্তি মলম ১০ টাকা’র গল্পে দেখা যাবে, অভিরামপুর নামের একটি গ্রাম। বিচিত্র সব পেশার মানুষ থাকে এই গ্রামে। এর একটি চরিত্র কুব্বত আলী। যিনি বানর দিয়ে মানুষের হাত গণনা করেন। বানরের নাম মিস্টার দুলাল। গ্রামের বিভিন্ন শালিস-দরবারে দুলালকে রাখা হয় অপরাধী ধরার জন্য।
কুব্বতের সহকারীর নাম ব্যাটারি। সাইজে ছোট বলেই তার এমন নাম। ভবিষ্যতে মিস্টার দুলালের মতোই একটি বানরের মালিক হওয়ার স্বপ্ন নিয়ে কুব্বতের সঙ্গে দিন কাটায় ব্যাটারি।
এমন আরও কিছু বৈচিত্র্যময় চরিত্রের গল্প নিয়েই নির্মিত হচ্ছে ধারাবাহিক নাটক ‌‌‘শান্তি মলম ১০ টাকা’।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury