1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

মানিকগঞ্জে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে সরকারের দেওয়া নির্দেশনা মানছেননা অধিকাংশ ক্লিনিক মালিকরা

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯
  • ১৬১৩ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

“স্বাস্থ্য সেবার অধিকার ,শেখ হাসিনার অঙ্গিকার” এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় মানিকগঞ্জেও স্বাস্থ্য বিভাগের আয়োজনে গত মঙ্গলবার সকালে ২৫০ শয্যা জেলা হাসপাতাল প্রাঙ্গনে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯ ইং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে এ স্বাস্থ্য সেবার উদ্ধোধন করেন।এ স্বাস্থ্য সেবা সপ্তাহ ১৬ তারিখ থেকে চলবে ২০ তারিখ পর্যন্ত। এরপর জেলা পর্যায়ে এ স্বাস্থ্য সেবার উদ্ধোধন করেন জেলা প্রশাসক এস.এম ফেরদৌস। মানিকগঞ্জ স্বাস্থ্য বিভাগ থেকে সরকারি হাসপাতালের পাশাপাশি এ বছর বেসরকারি প্রত্যেক ক্লিনিকগুলোকেও এ স্বাস্থ্য সেবা পালনের কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এরমধ্যে প্রত্যেক ক্লিনিকের সামনে স্বাস্থ্য সেবা সপ্তাহ সম্বলিত ব্যানার, ক্লিনিকে আলোকসজ্জা, সকল প্যাথেলজি পরীক্ষা-নিরীক্ষায় ১০% কম টাকা নেওয়াসহ আরোও কিছু নির্দেশনা জানানো হয়।

সরজমিনে দেখা গেছে, গত ১৬ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে মানিকগঞ্জ স্বাস্থ্য বিভাগের সরকারিভাবে যে নির্দেশনা আছে কয়েকটি ক্লিনিক মানলেও বেশির ভাগ ক্লিনিকগুলো তা মানছেননা। এদের মধ্যে  গালর্স স্কুল রোডে শুশ্রুষা হেলথ কেয়ার সেন্টার, ওয়ালেজগেইট সিদ্দীকিয়া ডায়াগনস্টিক সেন্টার, বলাকা জেনারেল হাসপাতাল, পল্লী স্বাস্থ্য মেডিটেক ইনস্টিটিউট ও হাসপাতাল, পপুলার ডায়াগনস্টিক সেন্টার, সুপার ডায়াগনস্টিক সেন্টার, আল-শেফা জেনারেল হাসপাতাল এই ক্লিনিকগুলার কোন নির্দেশনাই মানছেননা। আর শুধু ব্যানার সাটিয়ে আংশিক পালন করছেন মানিকগঞ্জ ইউনাইটেড হাসপাতাল, মর্ডান ডায়াগনস্টিক সেন্টার, জনকল্যান ডায়গনস্টিক সেন্টার, জনকল্যান নাসিং হোম, হেলথ কেয়ার মেডিকেল সেন্টার, মেডিকেয়ার ডায়াগনাস্টিক সেন্টার, মানিকগঞ্জ ডেন্টাল হাসপাতাল সহ অনেক ক্লিনিক।

ফিরোজা জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অহিদুজ্জামান অহিদ বলেন, স্বাস্থ্য বিভাগ থেকে যে নির্দেশনা দিয়েছে আমরা তা যথাযথভাবে পালন করছি। তবে যারা পালন করছেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্লিনিক মালিক জানান, স্বাস্থ্য বিভাগের  কর্মকর্তা ম্যানেজের ফলে তারা নির্দেশনার কর্নপাত করছেন না।

 

স্বাস্থ্য সেবা সপ্তাহ সম্পূর্কে কোন নির্দেশনা আছে কিনা জানতে চাইলে শুশ্রুষা হেলাথ কেয়ার সেন্টারের পরিচালক মো: মিজানুর রহমান বলেন, আমার জানা নাই। নিয়মতো অনেক আছে, সব নিয়মতো পালন করা যায় না।

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury