1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৫৩ অপরাহ্ন

বগুড়া-৬ আসনে উপ-নির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের

  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০১৯
  • ১১৯২ বার দেখা হয়েছে

বগুড়া: আগামী ২৪ জুন অনুষ্ঠেয় বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার (২১ মে) দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আসন্ন ভোর্ট বর্জনের ঘোষণা দেন এ জোটের নেতারা।

আসন্ন উপ-নির্বাচন বর্জনের কারণ ব্যাখ্যা করতে গিয়ে লিখিত বক্তব্যে তিনি বলেন, গেল বছরের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের নামে প্রহসন করা হয়েছে। দিনের ভোট রাতেই শেষ করা হয়েছে। দেশবাসী ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। ভোট নিয়ে এখনো তারা চরমভাবে ক্ষুব্দ। এখনো বঞ্চনার সেই দগদগে ঘা শুকায়নি।

‘মানুষের ভোটের ‍ওপর আর আস্থা নেই। তারা বিশ্বাস হারিয়ে ফেলেছেন। মানুষের মাঝে সেই বিশ্বাস ফিরিয়ে আনতে নির্বাচন কমিশন ব্যর্থ। ভোটের ওপর মানুষের বিশ্বাস ফেরাতে সরকার কোনো পদক্ষেপ নেয়নি। এতে মানুষের মাঝে হতাশা আরো বেড়েছে।’

আব্দুর রশিদ বলেন, উপজেলা নির্বাচনের আগে নির্বাচন কমিশন বলেছিল সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচন হবে এবং হয়েছেও তাই। এই নির্বাচন কমিশনকে সরকারি দলের আজ্ঞাবহ নির্বাচন কমিশন বললেও অত্যুক্তি হবে না।

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের লড়াই-সংগ্রাম অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সহ সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, বগুড়া জেলা বাসদের আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, সিপিবি বগুড়া জেলা কমিটির সভাপতি জিন্নাতুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদের (মার্কবাদী) বগুড়া জেলার আহ্বায়ক সামছুল আলম দুলু প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury