1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

শীর্ষ অলরাউন্ডার হয়ে বিশ্বকাপে সাকিব

  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০১৯
  • ১২৫০ বার দেখা হয়েছে

বিশ্বকাপের আগে সবশেষ ওয়ানডে র‌্যাংকিংয়ে অলরাউন্ডার হিসেবে শীর্ষস্থানে ফিরলেন সাকিব আল হাসান। এক নম্বরে থেকে বিশ্বকাপে খেলবেন বাংলাদেশি অলরাউন্ডার।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দারুণ ফর্মে ছিলেন সাকিব। বহুজাতিক টুর্নামেন্টে বাংলাদেশকে প্রথম শিরোপা জেতানোর পথে ব্যাটে-বলে দারুণ ভূমিকা রাখেন এই বাঁহাতি। দুটি হাফসেঞ্চুরি সহ সব মিলিয়ে ১৪০ রান করেন, নেন দুটি উইকেট।

৩৫৯ পয়েন্ট নিয়ে রশিদ খানকে টপকে শীর্ষে সাকিব। আফগানিস্তানের অলরাউন্ডার ২০ পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে নেমে গেছেন। রশিদের আফগান সতীর্থ মোহাম্মদ নবি ৩১৯ পয়েন্ট নিয়ে তৃতীয়।

এবারের বিশ্বকাপ অলরাউন্ডারদের হতে যাচ্ছে এমন বিশ্বাস ওয়েস্ট ইন্ডিজের দুটি বিশ্বকাপ জয়ী অধিনায়ক ক্লাইভ লয়েডের। সেক্ষেত্রে এই তালিকায় শীর্ষে থাকার সুবাদে সাকিব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। সেরা দশে পাকিস্তানের প্রতিনিধিত্ব করছেন ইমাদ ওয়াসিম (৪) ও মোহাম্মদ হাফিজ (৭)। নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার পঞ্চম ও ইংল্যান্ডের ক্রিস ওকস চার ধাপ এগিয়ে ৬ নম্বরে উঠেছেন।

শীর্ষ দশ জনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হিসেবে আছেন অধিনায়ক জেসন হোল্ডার। তিনি আছেন অষ্টম স্থানে। শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথুসের স্থান হয়েছে ১০ নম্বরে। নবম হয়েছেন বিশ্বকাপের বাইরে থাকা জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury