1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিতকরণে বায়োমেট্রিক পদ্ধতি চালু করলেন নবাগত অধ্যক্ষ নূরুল আমিন

  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুলাই, ২০১৯
  • ১০৫৪ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজে শিক্ষক ও শিক্ষার্থীদের সঠিক হাজিরা নিশ্চিত করণের লক্ষ্যে ডিজিটাল বায়োমেট্রিক যন্ত্রের উদ্বোধন করা হয়েছে ।

মঙ্গলবার সকালে সরকারি দেবেন্দ্র কলেজ প্রাঙ্গনে এই কার্যক্রমের উদ্বোধন করেন কলেজটির অধ্যক্ষ প্রফেসর মো. নূরুল আমিন। এসময় অধ্যক্ষ প্রফেসর মো. নূরুল আমিন বলেন,  এতে কলেজের শিক্ষার্থীদের উপস্থিতি বাড়বে। এ ছাড়া কোনো শিক্ষার্থী ১০ দিন অনুপস্থিত থাকলে তা সফটওয়্যারের মাধ্যমে খুব সহজেই শনাক্ত করা যাবে। এরপর অভিভাবকদেরও খুদে বার্তার মাধ্যমে তা জানিয়ে দেওয়া সম্ভব হবে। এতে অভিভাবকেরা সন্তানের প্রতি আরও সতর্ক দৃষ্টি দিতে পারবেন। এ ছাড়া উপবৃত্তির জন্য প্রয়োজনীয় উপস্থিতিও বের করা সহজ হবে, যা খাতা দেখে বের করা কঠিন ও সময়সাপেক্ষ। এখন থেকে  খাতা-কলমের পরিবর্তে বায়োমেট্রিক যন্ত্রে আঙুলের ছাপে শিক্ষার্থীদের উপস্থিতি গ্রহণ করা হবে। ডিজিটাল এই পদ্ধতিতে শিক্ষার্থীদের কলেজে প্রবেশ ও বের হওয়ার মুহূর্তে খুদে বার্তা চলে যাবে অভিভাবকদের কাছে। এর ফলে অভিভাবকদের দুশ্চিন্তা কমবে। পাশাপাশি জানা যাবে শিক্ষার্থীদের দৈনিক ও সারা বছরের গড় উপস্থিতি। কলেজের নবাগত অধ্যক্ষ দায়িত্ব নেওয়ার পর থেকেই তিনি কলেজের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন। ইতিমধ্যে অনেক অভিভাবক তার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র কলেজের উপাধ্যক্ষ প্রফেসর বশীর আহমেদ, অর্থনীতি বিভাগের সহযোগি অধ্যাপক গিরীন্দ্র কুমার রায়, বাংলা বিভাগের প্রভাষক জাফর ইকবাল, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, বিএনসিসি, রোভার স্কাউট, রেডক্রিসেন্টের প্রতনিধি।

 

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury