1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

বন্যা দুর্গতদের পুর্নবাসনে রাখা হয়েছে ১২০ কোটি টাকা -মানিকগঞ্জে কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯
  • ১২৩২ বার দেখা হয়েছে

এস.এম. আকরাম হোসেন:

কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, এবারের বন্যায় কৃষির ক্ষয়-ক্ষতির মুল্যায়ন করছি, জরিপ করছি। যদি তারা আমন ধান না লাগাতে পারে সেই ক্ষেত্রে তাদের পুর্নবাসনের অংশ হিসেবে বিনামূল্যে ভুট্টা, শরিষা, আলুসহ অন্যান্য শাকসবজি’র বীজ ও সার দেয়া হবে। এ জন্য রাখা হয়েছে ১২০ কোটি টাকা।

 

সারাদেশে বন্যাকবলিত এলাকায় আওয়ামীলীগের ত্রান বিতরণের অংশ হিসেবে সোমবার দুপুরে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাঁচামারা ইউনিয়নের বন্যাদুর্গতদের মাঝে ত্রান বিতরণশেষে মন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থদের নিজ বাড়ি ফিরে যেতে সহযোগিতা দেয়া হবে। এই মুহুর্তে খাদ্যের কোন সংকট নেই। একজন ব্যক্তিও যাতে অনাহারে না থাকে সে দিকে লক্ষ্য রেখে দুর্গতদের মাঝে চাল, ডাল ও তেলসহ প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

 

তিনি আরো  বলেন, আমাদের দেশ নদীমাতৃক দেশ। ভাঙন ও বন্যা স্বাভাবিক ব্যাপার। তবে বর্তমান সরকার বন্যা ও ভাঙন মোকাবেলায় স্থায়ী পদক্ষেপ গ্রহন করেছেন। চাঁদপুর থেকে পদ্মা ও যুমনা নদী ড্রেজিং করা হবে।  এতে নদীর গভীরতা বৃদ্ধি পাবে এবং ড্রেজিংয়ের মাটি নদীর পাড়ে ফেলে বাঁধ নির্মাণ করা হলে নদী ভাঙন রোধ হবে।

 

ত্রাণবিতরণকালে আরো উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী মির্জা আজম এমপি, আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল এমপি, মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এম.এম নাঈমুর রহমান দুর্জয়, আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজির রায় নন্দী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাবেক সাধারণ সম্পাদক ও মানিকগঞ্জ পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা গাজী কামরুল হুদা সেলিম,অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহম্মেদ,জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপু, এ্যাড: বদরুল ইসলাম বাবলু, সাংগঠনিক সম্পাদক তায়েবুর রহমান টিপু,শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম রাজা, হরিরামপুর  উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, জেলা যুবলীগের আহবায়ক ও পৌরসভার প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা,যুগ্ন আহবায়ক মাহাবুবুর রহমান জনি, শিবালয় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কুদ্দুসসহ স্থানীয় নেতৃবৃন্দরা।

 

এরপর, মন্ত্রী শিবালয় উপজেলার অন্বয়পুর ও হরিরামপুর উপজেলার বাহাদুরপুর এলাকায় ত্রাণ বিতরন করেন। তিনটি উপজেলায় তিন হাজার পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল ও ডাল, তেল, লবন, আলুসহ শুকনা খাবার বিতরণ করে।

 

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury