1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

মানিকগঞ্জ সদর উপজেলার জয়রা গ্রামের ৩০ মণ ওজনের সম্রাট নামের গরুর দাম হেঁকেছেন ১০ লাখ টাকা

  • প্রকাশের সময় : সোমবার, ৫ আগস্ট, ২০১৯
  • ১৩৩৪ বার দেখা হয়েছে

এস.এম.আকরাম হোসেন:

মানিকগঞ্জ সদর উপজেলার জয়রা এলাকায় সাহিয়াল জাতের একটি গরুর দাম হেঁকেছেন ১০ লাখ টাকা। সাড়ে তিন বছর বয়সি এ গরুটির ওজন ৩০ মণেরও অধিক। এ উপজেলায় ওজন ও মূল্যের দিক থেকে এটিই প্রথম বলে দাবী করেন খামার মালিক। এ বছর গরুটির দাম হয়েছে সাড়ে ৫ লাখ টাকা। উপজেলার জয়রা হাটের পাশেই সাইফুল ইসলাম জনির  ডেইরী ফার্মে  গিয়ে গরুটির দেখা মিলে। ওই ফার্মের কয়েকটি গরুর মধ্যে এইটিই সবচেয়ে বড়।

 

ফার্মের মালিক সাইফুল ইসলাম জনি বলেন, পবিত্র ঈদ-উল-আযহা  উপলক্ষে কুরবানীর জন্য প্রায় সাড়ে তিন বছর সাধনা করে সম্রাটকে (গরু) গড়ে তুলেছি। প্রতিদিন ভুষি, ছোলা, কলা, খড়, একটি করে মিষ্টি লাউ,মালটা ও আর পানি ছিল তার খাবার। এর মধ্যে মোটাজাত করনে অন্য কোন ক্যামিকেল বা ইনজেকশন পুষ করা হয়নি। নিজের মত করে তাকে গড়ে তুলা হয়েছে। আদর করে সম্রাট নাম রেখেছি।

জনির বাবা মফিজুর রহমান (মবেদ) জানান, গত ২০১৫ সালে হরগজ হাট থেকে ১ লাখ ৮ হাজার টাকা দিয়ে আমার ছেলে শক করে এই বাচ্চা গরুটি কিনে আনে। এরপর থেকেই অনেক যতœ করে আজকের এই বড় গরুটি হয়েছে। প্রতিদিন শত শত লোকা এই গরুটি দেখতে বাড়িতে এসে ভিড় করে। এতে আমরা অনেক খুশি। আশা করছি আমরা গরুটির ভাল দাম পাব। গরুটির ওজন প্রায় ৩০ মণ, লম্বা সাড়ে ৮ ফুট, উচ্চতা ৭ ফুট। কেউ যদি এই গরুটিকে দেখতে অথবা ক্রয় করতে চান তাহলে ০১৭১১২০৬৯০৫ (জনি), ০১৭২১৭৩৮২৪৬ (মবেদ) যোগাযোগ করার জন্য অনুরোধ করা হইলো।

 

জনি আরোও জানান, গরুটিকে সম্রাট বলে ডাকলেই সে সাড়া দেয়। দশ লাখ টাকা দামের আশায় এখনো গরুটি  রেখেছি। ভগ্যে কি আছে আল্লাহই ভাল জানেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury