1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

শিবালয়ের দুর্গম চরাঞ্চলে উন্নয়নের বার্তা নিয়ে জেলা প্রশাসক এস এম ফেরদৌস

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ৯০৬ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:

মানিকগঞ্জের শিবালয় উপজেলার দুর্গম চরের নাম আলোকদিয়া। এ চরাঞ্চলের প্রায় পঁয়ত্রিশ হাজার লোকের বসবাস। এ জনপদে বেশির ভাগ মানুষ নিরক্ষর থাকায় এখনও আধুনিকতার ছোঁয়া লাগেনি। রাস্তা-ঘাট, স্বাস্থ্য ও চিকিৎসার ক্ষেত্রেও রয়েছে নানা সমস্যা। বর্তমান সরকারের উন্নয়নের নানা বিষয় নিয়ে আজ মঙ্গরবার দুপুরে সকল দপ্তরের প্রধানদের নিয়ে স্থানীয় আশ্রয় কেন্দ্রের হাটে উপস্থিত হন মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস। এ সময় সরকারের কৃষি, গবাদি পশু পালন, শিক্ষা, স্বাস্থ্য রাস্তা-ঘাটসহ নানা সমস্যার কথা শোনেন স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে। পরে স্কুল ঘরের নতুন ভবন নির্মাণ, কৃষকদের কৃষি কাজের সরকারি সহয়তা এবং সাত দিনের মধ্যে অস্থায়ী ক্লিনিক স্থাপন করে এ অঞ্চলের চিকিৎসা ব্যবস্থা করা এবং দ্রুত সময়ের মধ্যে এ চরাঞ্চলের একটি আশ্রয় কেন্দ্র ও দুই গুচ্ছ গ্রামের প্রতি ঘরে সোলার বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি দেন।

এ সময় তিনি বলেন, আশ্রয় কেন্দ্রের অনগ্রসর সকলকে নানা বিষয়ে প্রশিক্ষণ দিয়ে সুদবিহীন লোনের মাধ্যেমে কর্মসংস্থান করে স্বাবলম্বী করা পরিকল্পনা তুলে ধরেন। এ চরে সরকারের উন্নয়নের কোনো দিক থেকে বঞ্চিত না হয় তার জন্য স্থানীয় প্রশাসনকে নজরদারি করার আহ্বান জানান।

পাশাপশি উপস্থিত সকলকে তাদের সন্তানদের বাল্যবিবাহ না দেওয়ার জন্য অনুরোধ জানান। পরে শীর্তাত একশত পরিবারের মাঝে কম্বল বিতরণ, শতাধিক নানা জাতের গাছের চারা বিতরনসহ ভিজিএফ চালের সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করেন।

শিবালয় উপজেলা প্রশাসনের আয়োজনে উঠান বৈঠক, ভিজিএফ চাল, কম্বল বিতরণ এবং বৃক্ষরোপন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এএফএম ফিরোজ মাহমুদের সভাপত্বিতে অন্যদের মধ্যে উপ-সহকারী পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মানিকগঞ্জের পরিচালক আশরাফুজ্জামান, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মাহাবুল ইসলাম, শিবালায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রুনা আক্তার, তেওতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেরসহ প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury