1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

মানিকগঞ্জে “জেনে,বুঝে বিদেশ যাই,অর্থ, সম্মান দুটোই পাই” দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেসব্রিফিং ও সেমিনার হয়েছে

  • প্রকাশের সময় : শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২৩৫ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন:

“জেনে,বুঝে বিদেশ যাই,অর্থ, সম্মান দুটোই পাই” এই প্রতিবাদ্যে মানিকগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রেসব্রিফিং ও সেমিনার হয়েছে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কমংস্থান মন্ত্রনালয়ের অর্থায়ন ও তত্তাবধানে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজার সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস, জেলা জনশক্তি ও কর্মসংস্থানের সহকারী পরিচালক শেখ মুস্তাফিজুর রহমান, মানিকগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূর অতএব আহমেদসহ অন্যান্যরা। সেমিনারে সদর উপজেলার বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা, স্কুলের প্রধান শিক্ষক,টেকনিকেল কলেজের পরিচালক ও জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা অংশ নেয়।

সেমিনারে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, দেশকে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি করতে কারিগরি শিক্ষার উপর জোর দিয়েছেন। সেই লক্ষ্য অর্জনে আমরা কাজ করে যাচ্ছি। কারন কারিগরি শিক্ষার কোন বিকল্প নাই।অনেকে মাষ্টার ডিগ্রি পাস করে চাকরীর আশায় বাড়িতে বসে আছে। কিন্তু কারিগরি শিক্ষা গ্রহন করে কেউ বসে থাকে না। সে নিজের জন্য চাকরী খোঁজে না বরং অন্যের চাকরীর ব্যবস্থা করতে পারে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,কারিগরি শিক্ষা বেশি বেশি প্রচারণার ফলে শিক্ষার্থীরা কারিগরি শিক্ষা গ্রহন করে উন্নতি লাভ করতে পারে।

এসময় বক্তারা কারিগরি শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি হয়ে বিদেশ গমনের পরামর্শ পাশাপাশি সরকারি ভাবে বিদেশ যাওয়ার পরামর্শ দেন এবং দালালের মাধ্যমে বিদেশ গিয়ে প্রতারণা না হওয়ার আহবান জানান।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury