1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মানিকগঞ্জে দুটি স্থানে বাল্য বিয়ে পন্ড, কারাদন্ড ও আর্থিক জরিমানা

  • প্রকাশের সময় : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭২৯ বার দেখা হয়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় বাল্য বিয়ে চেষ্টার দায়ে মেয়ের বাবা ও বরকে এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম রবিবার রাত ৯ টার দিকে তার কাযালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  কারাদন্ডাদেশ প্রদান করেন।

সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম জানান, সাটুরিয়া উপজেলার চাচিতারা গ্রামের ৯ম শ্রেণীর ছাত্রীর সংগে টাংগাইল জেলার মির্জাপুর উপজেলার খাগুটিয়া গ্রামের মৃত শাহিনের পুত্র রাসেলে সাথে বিয়ের আয়োজন চলছিল-এমন সংবাদের ভিত্তিতে তিনি তাৎক্ষণিকভাবে বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বর, কনে এবং বরের পিতাকে তার কার্যালয়ে নিয়ে আসেন। পরে, উভয় পক্ষের জবানবন্দী অনুযায়ী তিনি আইনগত ব্যবস্থা নেন।

 

এদিকে, বাল্য বিয়ের চেষ্টার অপরাধে হরিরামপুরে বর ও বরের এক অভিভাবককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হরিরামপুর উপজেলার কোর্টকান্দি গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে বাল্যবিয়ে পণ্ড করে দেন এবং এই দণ্ডাদেশ প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) বিল্লাল হোসেন ।

দণ্ডপ্রাপ্ত হলেন, একই উপজেলার মহিষাখোলা গ্রামের মোবারক শিকদারের ছেলে রবিউল শিকদার (বর) (২২) এবং বরের অভিভাবক একই উপজেলার নজরুল ইসলাম শিকদারের ছেলে বেলায়েত শিকদার।

 

হরিরামপুর সহকারী কমিশনার (ভূমি) বিল্লাল হোসেন জানান, মেয়ে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার মা-বাবার নিকট থেকে অঙ্গীকারনামা নেওয়া হয়েছে। আর বাল্যবিয়ের চেষ্টা অপরাধে বর ও বরের অভিভাবককে জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury