1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

মানিকগঞ্জে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে নির্মিত“বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” এর উদ্বোধন

  • প্রকাশের সময় : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ১০৭০ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

মানিকগঞ্জে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে  নির্মিত   “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” এর উদ্বোধন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  সাবেক শিক্ষা সচিব ও বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট এর কিউরেটর নজরুল ইসলাম খান।

 

বুধবার সকালে অত্র কলেজের অধ্যক্ষ সৈয়দা নাসরিন আক্তারের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে আলোচনা সভা শুরু হয়। নজরুল ইসলাম খান প্রধান অতিথির বক্তব্যে তার কর্মজীবনের স্মৃতিচারণ ও মুন্নু গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, প্রয়াত হারুনার রাশিদ খান মুন্নুর প্রতি অসীম কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন,“আজ মানিকগঞ্জে মুন্নু স্যার এর লালিত স্বপ্নের বাস্তবায়িত রুপ দেখছি।” তিনি শিক্ষা, প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার উপর গুরুত্বারোপ করে আরোও বলেন, “শিক্ষা হচ্ছে জীবনের জন্য সাধারণ প্রস্তুতি। আর প্রশিক্ষন হচ্ছে বিশেষ কাজের জন্য বিশেষ প্রস্তুতি। আর এই সকল কিছুর সমন্বয়ে প্রাপ্ত অভিজ্ঞতাই একজন শিক্ষার্থী-কে জ্ঞানী করে তুলে।” তিনি মনোটেকনিক্যাল শিক্ষার উপর গুরুত্ত্বারোপ করে, বর্তমানে মুন্নু গ্রুপের চেয়ারপার্সন আফরোজা খান রিতাকে শিক্ষার এই মাধ্যমকে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন।তিনি “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” এর উদ্বোধন করতে গিয়ে এর সুসজ্জিত সাজ দেখে অভিভূত হয়ে মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের চেয়ারপার্সন এবং প্রিন্সিপালসহ শিক্ষকবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ এবং মুন্নু গ্রুপের চেয়ারপার্সন আফরোজা খান রিতা।তার সমাপনী বক্তব্যে তিনি বলেন, “বঙ্গবন্ধু একজন আদর্শ, একজন দর্শন, এবং বঙ্গবন্ধু নিজেই একজন ইতিহাস। “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার”এর মাধ্যমে তার জীবনাদর্শন সকল শিক্ষার্থীদের মাঝে তুলে ধরাই আমাদের একমাত্র লক্ষ্য।”তিনি তার পিতার সপ্ন বাস্তবায়ন করতে নজরুল ইসলাম খানকে আন্তরিক ভাবে পাশে থেকে সহযোগিতা করার আহ্বান করেন। সর্বোপরি অত্র  প্রতিষ্ঠানের কিছু শিক্ষার্থীদের দেশাত্মবোধক গানের পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মাইনুল ইসলাম, মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের প্রিন্সিপাল ডা:মো: আকতারুজ্জান, উপাধ্যক্ষ মো: জাহাঙ্গীর আলম, নির্বাহী পরিচালক রাফিউল ইসলাম, পরিচালক ডা:মাহবুব হোসেন, কানিজ ফাতেমা গালর্স স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো: আব্দুল হালিমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মুন্নু ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের ভাইস প্রিন্সিপাল মোহাম্মদ আমিনুর রাহমান।

পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দরা অত্র প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধ কর্ণার এর ফিতা কেটে উদ্ধোধন করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury