1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

মানিকগঞ্জে দ্রব্যমূল্যের কৃত্রিম সংকট তৈরি ও অতিরিক্ত দাম রাখলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে- জেলা প্রশাসকের হুশিয়ারি

  • প্রকাশের সময় : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ৭৯৫ বার দেখা হয়েছে

খাব্বাব হোসেন ত্বহা:

মানিকগঞ্জে জেলা প্রশাসকের নেতৃত্বে বিভিন্ন স্থানে বাজার মনিটরিং অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে বিভিন্ন বিক্রেতা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মানিকগঞ্জ পৌরসভার দুধবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করার সময় চারটি দোকানকে ২০,০০০/- জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

চালের দাম অতিরিক্ত (প্রতি কেজিতে ৩-৪ টাকা বৃদ্ধি) রাখার দায়ে এক ব্যবসায়ীকে ৫০০০/- টাকা জরিমানা করা হয়। করোনাভাইরাস কে অজুহাত দারকরিয়ে এসব বিক্রেতা প্রতিষ্ঠান পন্যের দাম বাড়ানোর চেষ্টা করে।

তাছাড়া মেয়াদ ও এক্সপোর্ট লেবেল বিহীন কসমেটিকস রাখার দায়ে ১০,০০০/- টাকা জরিমানা করা হয়েছে এক দোকানকে।

উক্ত এলাকায় ধানসিঁড়ি নামক রেস্তোরাঁয় অনিরাপদভাবে খাবার সংরক্ষন, পঁচা ও রান্না করা খাবারের সাথে কাঁচা মাছ, মাংস একসাথে রাখার দায়ে ৫ লাখ টাকা জরিমানা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন।

একই সাথে উক্ত এলাকায় নকল ও ভেজাল ঔষধ এবং করোনা ভাইরাস এর প্রতিরোধে ব্যবহৃত হ্যান্ড স্যানিটাইজার ও ফেস মাস্কের সহজলভ্যতা নিশ্চিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে একটি ফার্মেসীকে ১০০০০/- টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মনজুর হোসেন এবং শাহ মোঃ জুবায়ের। সাথে ছিলেন জেলা পুলিশ বাহিনীর সদস্যগণ।

অভিযানে চাল, ডাল, তেল, স্যানেটাইজারসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার মনিটরিং করা হয়েছে।

সবাইকে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম যাতে না বাড়ানো হয় সে বিষয়ে সতর্ক করা হয়েছে। জেলা প্রশাসনের কর্মকর্তাগন বলেন জনস্বার্থে এই ধরনের অভিযান চলমান থাকবে।

 

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury