1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

মানিকগঞ্জের গড়পাড়ায় শিশুদের পক্ষ থেকে বিনামূল্যে প্রায় ছয় শতাধিক মাস্ক বিতরণ

  • প্রকাশের সময় : রবিবার, ২২ মার্চ, ২০২০
  • ৮৮১ বার দেখা হয়েছে
আহমেদ পিয়াল:
“নিরাপদে থাকি নিরাপদে রাখি” এই স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জ সদরের গড়পাড়া ইউনিয়নের আলিনগর গ্রামের একদল শিশু-কিশোর করোনাভাইরাস সংক্রমন থেকে সাবধানতা অবলম্বনের জন্য বিনামূল্যে হাতে তৈরী মাস্ক বিতরণ করেছে।
শনিবার (২১ মার্চ) সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত স্থানীয় পীড়বাড়ি মোড়ে কর্ণেল মালেক সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহন ও পথযাত্রীদের মাঝে নতুন প্রজন্মের ঐ শিশুদল এই মাস্ক বিতরণ করে। প্রায় ছয় শতাধিক মাস্ক বিতরণের নেতৃত্ব দেয় অষ্টম শ্রেণীর ছাত্র সোহাম সাদি ও তার ভাইবোন এবং বন্ধুরা।
স্বল্প মূল্যের হাতে তৈরী ঐ মাস্ক পেয়ে জনমনে এক ধরনের উচ্ছাস পরিলক্ষিত হয়। মানুষকে করোনা বিষয়ে কোমল মতি শিশুদের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণের চিন্তা ভাবনাকে সকলে সাধুবাদ জানিয়েছেন।
স্থানীয় বাসিন্দা বিপ্লব খান (৪২) বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের মোকাবেলায় বয়স্কদের যা করা উচিৎ এই ছোট ছোট বাচ্চারা তাই করে দেখাচ্ছে। তিনি এই বাচ্চাদের এমন সামাজিক কার্য্যের জন্য ধন্যবাদ ও দোয়া করেন।
গড়পাড়া নিউ মডেল হাই স্কুলের শিক্ষক মঈন হক বাচ্চাদের এমন সুন্দর কাজের জন্য তুমির স্থলে আপনি শব্দ ব্যবহার করে বলেন, আপনারা যে কাজটা করতেছেন সেটা স্বাস্থ্য সম্মত এবং জনগনকে বিপদের হাত থেকে উদ্ধার করার মাধ্যম। সরকারের ঘোষনাকে গ্রহন করে আপনারা যে বিনামূল্যে মাস্ক বিতরণের মাধ্যমে জন কল্যাণ মুলক কাজ করছেন তার জন্য ধন্যবাদ।
মোটর সাইকেল আরোহী কামরুল ইসলাম বলেন, দেশে যে ভাইরাসটা আসছে তার জন্য মাস্ক খুবই প্রয়োজনীয়। বাচ্চারা ছোট হিসেবে যে উদ্যেগ নিয়েছে সেটা অনেক বড় উদ্যেগ।
প্রাইভেট ব্যাংকের কর্মচারী আলম মিয়া বলেন, বাচ্চারা ভবিষ্যতে আরও ভালো কাজ করবে বলে আশা রেখে বলেন, এরা যে মাস্ক বিতরণ করছে সেটা স্বাস্থ্যসম্মত। শুধু করোনার জন্যই নয় আমাদের সকলের উচিত সারা বছরই মাস্ক ব্যবহার করা।
তিনি আরও বলেন, যে শিক্ষা আমাদের বাচ্চাদের দেয়ার কথা, সে শিক্ষা বাচ্চারাই আমাদের দিলো।
এছাড়াও সিএনজি ও অটো রিক্সার যাত্রীরা বলেন, সকলের মাঝে বাচ্চাদের বিনামূল্যে এই মাস্ক বিতরণ অবশ্যই ভালো উদ্যেগ। এই মাস্ক ব্যবহারে অনেকেই করোনাভাইরাস থেকে মুক্ত হবে বলে আশা ব্যক্ত করেন তারা।
এদিকে বিনামূল্যে মাস্ক বিতরণের উদ্যেক্তা সোহাম সাদি পিটিবিনিউজ. কমকে বলেন, কিছুদিন ধরেই টিভিতে দেখছিলাম যে মাস্কের বেশ সঙ্কট দেখা দিয়েছে।এই অবস্থায় মানুষের সামর্থ্যের মধ্যে যেন মাস্ক তৈরী করা যায় সেই রকম একটা ভাবনা মাথায় আসে। এ ভাবনাটাকে মাথায় রেখেই ভাই বোন ও এলাকার ভাইয়াদের নিয়ে মাস্ক তৈরী করে জন সাধারনকে বিনামূল্যে বিতরণ করছি।এতে করে তারা মাস্ক তৈরীর ধারনাটাও পাবে এবং করোনাভাইরাস থেকে মুক্তি পাবে বলে আমার ধারনা।
ভবিষ্যতে আরও মাস্ক বিতরনের আশা পোষন করা ছাড়াও সমাজের বিত্তবানদের এই ধরনের সামাজিক কাজে এগিয়ে আসতে শিশু সোহাম সাদি (১৪) আহবান জানায়।
এদিকে সাদির বড় বোন হুমায়রা ইসলাম দিয়া হৃদি বলেন, ‘নিরাপদে থাকি, নিরাপদে রাখি’ এই স্লোগানকে সামনে রেখে আমার ছোট ভাই বিনামূল্যে মাস্ক বিতরণের আয়োজন করেছে।আগামীকালও মাস্ক বিতরন করবো।
মাস্ক বিতরনে অন্যান্য শিশু-কিশোরদের মধ্যে আরও ছিলো, আন্কিতা, সঞ্চিতা, আফিক, আলিফ, আকাশ ও চমন রহমান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury