1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনে আম

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৫৩২ বার দেখা হয়েছে

গ্রীষ্মের রসালো ফল আম যেমন খেতে সুস্বাদু, তেমনি পুষ্টিগুণেও অনন্য। এটি ব্যবহার করতে পারেন ত্বকের যত্নেও। ত্বক প্রাকৃতিকভাবে উজ্জ্বল ও কোমল রাখে আম। পাশাপাশি ব্রণ ও বলিরেখা দূর করতেও এর জুড়ি নেই। জেনে নিন পাকা আমের কিছু ফেস প্যাক সম্পর্কে।

উজ্জ্বল ত্বকের জন্য

আমে রয়েছে ভিটামিন এ এবং বিটা-ক্যারোটিন, যা ত্বকে নিয়ে আসে প্রাকৃতিক উজ্জ্বলতা। ২ চা চামচ গমের আটার সঙ্গে ১ চা চামচ মধু ও পরিমাণ মতো পাকা আম মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।
ত্বক নরম করতে
জমে থাকা মরা চামড়া দূর করে ত্বক নরম ও কোমল করতে আমের ফেস প্যাক বানিয়ে নিন। এজন্য ১ চা চামচ মধু, ১ চা চামচ আমের পাল্প, ১ চা চাম চালের আটা ও পরিমাণ তো দুধ মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানি ছিটিয়ে হালকা করে ঘষে উঠিয়ে ফেলুন।
ত্বকের রোদে পোড়া দাগ দূর করতে
১ টেবিল চামচ আমের পাল্পের সঙ্গে ২ টেবিল চামচ বেসন, ২ চা চামচ আমন্ড গুঁড়া ও ১ চা চামচ মধু মিশিয়ে নিন। ফেস প্যাকটি ১৫ মিনিট ত্বকে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার ব্যবহার করলে দূর হবে ত্বকের রোদে পোড়া দাগ।
ব্রণ দূর করতে
অতিরিক্ত তেল দূর করে ত্বক ব্রণমুক্ত রাখতে ব্যবহার করতে পারেন পাকা আমের ফেস প্যাক। এজন্য ২ টেবিল চামচ টক দই ও ২ চা চামচ মধুর সঙ্গে আমের পাল্প মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। ১৫ মিনিট পর ধুয়ে নিন ত্বক।
টানটান ত্বকের জন্য
১ চা চামচ ওট গুঁড়া, ২ চা চামচ তরল দুধ, কয়েকটি আমন্ড গুঁড়ার সঙ্গে আমের পাল্প মিশিয়ে নিন। মিশ্রণটি ১৫ মিনিট ত্বকে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন ঠাণ্ডা পানি দিয়ে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury