1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

বিএনপির কার্যক্রম বিবৃতির মধ্যেই সীমাবদ্ধ: ওবায়দুল কাদের

  • প্রকাশের সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৪২৯ বার দেখা হয়েছে

করোনা সংকটে বিএনপির কার্যক্রম শুধু বিবৃতির মধ্যেই সীমাবদ্ধ বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘করোনা সংকটে দায়িত্বশীল ভূমিকা পালন না করে বিএনপি তাদের চিরাচরিত নালিশের রাজনীতি আঁকড়ে ধরেছে। করোনাকালে আজগুবি সব তথ্য দিয়ে জনমনে বিভ্রান্তি তৈরি করছে।’

ওবায়দুল কাদের বিএনপিকে বিভাজন ও বৈরিতার রাজনীতি পরিহার করে মানুষ বাঁচানো ও করোনা প্রতিরোধের লড়াইয়ে সহযোগিতার আহ্বান জানান। সোমবার (৬ জুলাই) ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, সংকটের শুরু থেকেই সরকার সবাইকে নিয়ে সমন্বিতভাবে কার্যক্রম বাস্তবায়ন করছে। এখন প্রায় ৭৩টি কেন্দ্রে করোনা পরীক্ষা হচ্ছে। দিন দিন সক্ষমতা বাড়ছে। কেন্দ্র থেকে উপজেলা পর্যায় পর্যন্ত করোনা পরীক্ষার সুযোগ বৃদ্ধি করা হয়েছে। জেলা পর্যায়ে কোভিড হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। উপজেলা পর্যায়ে প্রস্তুতি রয়েছে। সরকার যদি অদক্ষ ও অযোগ্য হতো তাহলে এসময় কেমন ব্যবস্থা নিতে পারতো? ৭২ হাজার ৬২৫ জন করোনা রোগী সুস্থ হয়েছে। সুস্থতা হার ৪৪.৭২ শতাংশ। মৃত্যুর হার শতকরা ১.২৬।  মৃত্যুর হার বিশ্বের যেকোনও দেশের তুলনায় কম। যদিও সরকার একটি মৃত্যুও প্রত্যাশা করে না। কিন্তু বিএনপি শুধু মৃত্যু সংখ্যা দেখে। অথচ এত সংখ্যক লোক সুস্থ হচ্ছে তা তাদের চোখে পড়ে না। তাদের দৃষ্টিভঙ্গি যে নেতিবাচক এটাই তার প্রমাণ।

তিনি আরও বলেন, ইতোমধ্যে দুই হাজার ডাক্তার, ৫ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। দুই হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগের উদ্যোগ নেওয়া হয়েছে। করোনার নমুনা পরীক্ষা কেন্দ্র দিনদিন বাড়ানো হচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায়ে এখন পরীক্ষা করানো হচ্ছে। বেসরকারি হাসপাতালগুলোতে সম্পৃক্ত করা হচ্ছে। বিশ্বের অনেক দেশই নিজেদের সামর্থ্য দিয়ে করোনা মোকাবিলায় হিমশিম খাচ্ছে। সরকার সীমাবদ্ধতা নিয়ে করোনা সংকট মোকাবিলায় সর্বাত্মক প্রয়াস অব্যাহত রেখেছে। অথচ বিএনপির কার্যক্রম শুধু বিবৃতির মধ্যেই সীমাবদ্ধ। বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা হাস্যকর। দুর্নীতিতে পরপর পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন এ দল লুটপাটের জন্যই নির্বাচনে জনগণের কাছ থেকে বারবার প্রত্যাক্ষিত হয়েছে। দুর্নীতি আর বিএনপির সমর্থক বলে মানুষ মনে করে।

সরকারের বিরুদ্ধে বিএনপির দুর্নীতির অভিযোগের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতির বিরুদ্ধে অবস্থান এবং তার ব্যক্তিগত সততা দেশে-বিদেশে সমাদৃত ও প্রশংসিত। দুর্নীতিবাজ যেই হোক না কেন, দলীয় পরিচয় হলেও তাকে আর ছাড় দেওয়া হচ্ছে না। এটা বাস্তবতা।

বিএনপির সমালোচনা করে তিনি আরো বলেন, বিএনপি অবিরাম অন্ধকারে ঢিল ছুড়ছে। বিএনপি কথা শুনে মনে হয় পূর্ণিমা রাতেও তারা অমাবস্যার অন্ধকার দেখতে পায়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury