1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

ঘিওরের জাবরা গ্রামে মুক্তিযোদ্ধা জিন্নাত আলীকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পাদন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ৭৪৬ বার দেখা হয়েছে

 স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জের ঘিওরে জিন্নাত আলী খান নান্নু নামের এক বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন। গত ১৯ জুলাই/২০২০ তারিখ রবিবার রাত ১২:০২ মিনিটে তার নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। জিন্নাত আলী খান নান্নু তিনি উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের জাবরা খানপাড়া গ্রামের মৃত ইন্তাজ আলী খানের একমাত্র ছেলে ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। মৃত্যুকালে দুই ছেলে ও দুই মেয়ে এবং স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জানা যায়, তিনি একনাগারে একজন মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ সেনাবাহিনীর ই-এম-ই কোরের (অবসর প্রাপ্ত) ল্যান্স কর্পোর‌্যাল ছিলেন। বার্ধক্য জনিত কারনে তিনি প্রায় তিন বছর যাবৎ শারীরিক অসুস্থ্য ছিলেন।

জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে পর পর দুইবার গার্ড-অব-অনার প্রদান কারা হয়। প্রথমে ঘিওর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার যোহর নামাজের পর তাঁকে জাবরা খান পাড়া জামে মসজিদ প্রাঙ্গণে ঘিওর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মহব্বত আলী খানের নেতৃত্বে অন্যান্য পুলিশ সদস্যদের অংশগ্রহণে উপজেলা নির্বাহী অফিসার আইরিন আক্তার গার্ড-অব-অনার প্রদান করেন। পরে জাবরা খানপাড়া কবরস্থানে তাঁকে সাভার সেনানিবাস ইস্টবেঙ্গলের পক্ষ থেকে ২য় গার্ড-অব-অনার প্রদান করা হয় ।

সাভার সেনানিবাস ১৫ ইষ্টবেঙ্গলের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ওয়াদুদ উল্লাহ চৌধুরী পিএসসি এর দিকনির্দেশনায় (অবসর প্রাপ্ত) ল্যান্স কর্পোর‌্যাল জিন্নাত আলী খান নান্নুকে অন্যান্য সেনা সদস্যের অংশগ্রহণে লেফটেন্যান্ট মোহাম্মদ ফিদা হাসান গার্ড-অব-অনার কমান্ডার এ গার্ড-অব-অনার প্রদান করেন। রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা ও দাফন শেষে সাভার সেনানিবাসের পক্ষ থেকে মৃত জিন্নাত আলী খানের দুই ছেলে ঝিলন খান ও মিলন খানের হাতে সম্মাননা ও বাংলাদেশের পতাকা তুলে দেন লেফটেন্যান্ট মোহাম্মদ ফিদা হাসান   ।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, মানিকগঞ্জ জেলা ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ মমিন উদ্দিন খান, জাবরা মুসলিম যুবক সমিতির সভাপতি মোঃ জামাল উদ্দিন খান, জাবরা নবারুন সংঘের সভাপতি মঞ্জুরুল হক, বিশিষ্ট সমাজ সেবক নজরুল ইসলাম খান, ঘিওর প্রেস ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এবং ট্রমা জেনারেল হাসপাতালের ভাইস চেয়ারম্যান মোঃ সাংবাদিক মিরোজ আলী খান, বানিয়াজুরী ইউনিয়ন পরিষদের জাবরা ২নং ওয়ার্ড মেম্বার মোঃ হান্নান সহ আরো অনেকে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury