1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন

মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডিজিটাল পদ্ধতিতে হাজিরা নেওয়ার উদ্বোধন করেন সিভিল সার্জন

  • প্রকাশের সময় : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ৬৮৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

মানিকগঞ্জে সদর উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা  ডাঃ মোঃ লুৎফর রহমানের উদ্যোগে গুগুল মিট ফিচারের মাধ্যমে ডিজিটাল হাজিরার উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ আনোয়ারুল আমিন আখন্দ।

মঙ্গলবার (১৮ আগস্ট) মানিকগহ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় থেকে আনুষ্ঠানিক ভাবে ডিজিটাল পদ্ধতির এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

মানিকঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পানা কর্মকর্তা ডাঃ মোঃ লুৎফর রহমানের সভাপতিত্বে আরোও উপস্থিত ছিলেন ইপিআই সুপারেটেন্ড মোঃ আখতারুজ্জান,ডাঃ ঈশিতা সহ অত্র কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

সিভিল সার্জন ডাঃ মোঃ আনোয়ারুল আমিন আখন্দ বলেন, গুগল মিটিস এর মাধ্যমে সকাল ৯.০০টায় ডিজিটাল হাজিরা নেয়ার প্রবক্তা ডাঃ লুৎফর রহমান সম্ভাবত মানিকগঞ্জ তথা বাংলাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা নিশ্চিত করার কাজ প্রথম শুরু করেছেন। তিনি আরো বলেন লুৎফর রহমান তরুন, অত্যান্ত সৎ, কাজের প্রতি দায়িত্বশীলতার কারণে ইতি মধ্যে মানিকগঞ্জ সদর রিপোর্টিং-এ শতভাগ সফলতা দেখিয়েছে ।

এ সময় সিভিল সার্জন ভিডিও কনফারেন্সে কয়েকটা সাবসেন্টার ও কমিউনিটি ক্লিনিকের সাথে যুক্ত হয়ে সার্বিক খোজ খবর নেন ও ভবিষ্যতে যেকোন ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন। এই ধরনের একটি উদ্ভাভনমূলক, সময়োপযোগী প্রযুক্তি নির্ভর কার্যক্রম উদ্ভোধন করতে পেরে সিভিল সার্জন আনন্দিত বোধ করেন এবং লুৎফর রহমানকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন

ডিজিটাল প্রযুক্তির সহায়তায় মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তাদের সাথে মিটিং-এ অংশগ্রগণের মধ্য দিয়ে মনিটরিং-এর নতুন যুগে পা রাখলেন লুৎফর রহমান তথা মানিকগঞ্জ এবং বাংলাদেশের স্বাস্থ্যখাত।

এখন থেকে নিয়মিত মিটিং-এর মাধ্যমে কর্মকর্তাদের শুধু হাজিরা নিশ্চিত করাই নয়, কমিউনিটি ক্লিনিক ও সাব সেন্টারে আগত কিছু জটিল কঠিন রোগীকেও সেবা দেয়া সম্ভব হবে। সেই সাথে যারা ইপিআই কাজের সাথে যুক্ত মাঠে-ঘাটে তারা কতটা প্রতিকূলতার সাথে ইপিআ্ই কাজ করে চলছে ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে দুর্গম অঞ্চলের চিত্রও উপর মহলে পৌঁছে যাবে বলে অভিমত ব্যক্ত করেন ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury