1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

মানিকগঞ্জে প্রধানমন্ত্রীর পক্ষে দুস্থদের মাঝে উপহার সামগ্রী বিতরণ

  • প্রকাশের সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
  • ৪১৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার :

মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের আয়োজনে মুজিববর্ষ উপলক্ষে দুস্থদের হাতে উপহার সামগ্রী তুলে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। চলমান করোনা ও বন্যায় অনেকেই উপার্জনহীন এবং অনেকের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

শনিবার বি‌কে‌লে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদের টেনিস ক্লাব মাঠে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ইকবাল হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, ‘আওয়ামী লীগ সরকার সব সময় জনগণের পাশে ছিল, এখনো আছে। আমাদের দেশে নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো আর কোনো রাষ্ট্রনায়ক নাই। অতীতে বিএনপি-জামায়াত জোট সরকার নারীকে ঘরে থাকতে বলেছে। ঘর থেকে বাইরে যেতে বাধা দেওয়া হয়েছে। কিন্তু শেখ হাসিনা সরকার নারীকে মূল্যায়ন করেছে, কোটাভিত্তিক অগ্রাধিকার দিয়েছে।’

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ‘দেশে প্রায় আট কোটি নারী রয়েছে। এর মধ্যে আড়াই কোটি নারী বিভিন্ন সেক্টরে কাজ করে যাচ্ছে। বাকিদেরও পর্যায়ক্রমে উপার্জনশীল ও সাবলম্বী করে গড়ে তোলা হবে। তারই ধারাবাহিকতায় নারী উন্নয়নের কথা ভেবেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দুস্থ নারীদের সেলাই মেশিন দেওয়া হচ্ছে। যেন নারীরা ঘরে বসেই নিজেদের ভাগ্যের কিছুটা হলেও পরিবর্তন করতে পারে।’

এ ছাড়া উদ্বোধনকালে বক্তব্য দেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান,

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জজকোর্টের পিপি অ্যাডভোকেট আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা ও সদর উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান ইসরা‌ফিল হো‌সেন।

এ সময় সামাজিক দূরত্ব বজায় রেখে উপহার সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মানিকগঞ্জ উপজেলা পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা, জেলা সদরের পুলিশ বাহিনী ও গ্রামপুলিশের সদস্যরা।

অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন জেলা সদরের ২৫ জন দুস্থ নারীকে সেলাই মেশিন, ৭২ পরিবারকে নগদ তিন হাজার করে টাকাসহ এক বান্ডিল ঢেউটিন এবং ৮৯ জন গ্রাম পুলিশের সদস্যকে পোশাক বিতরণ করেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury