1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

চেন্নাই নেওয়া হচ্ছে কণ্ঠশিল্পী আকবরকে

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪২৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

ডায়াবেটিস, কিডনিসহ নানা রোগে ভুগছেন গায়ক আকবর। গত ঈদুল আজহার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। কোমর থেকে শরীরের নিচ পর্যন্ত অবশ হয়ে যায়।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৭ আগস্ট নগরীর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। সেখানে দুই সপ্তাহের বেশি সময় চিকিৎসা নেওয়ার পর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। বুধবার (২ সেপ্টেম্বর) তাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে। কিডনি রোগের উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইতে নিয়ে যাওয়া হচ্ছে আকবরকে।

আজ (৩ সেপ্টেম্বর) সকালে আকবরের স্ত্রী কানিজ ফাতেমা  বলেন—এখন শারীরিক অবস্থা কিছুটা ভালো। অল্প হাঁটাচলাও করতে পারছেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ভারতের চেন্নাইয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছি। মেডিক্যাল ভিসার জন্য আবেদন করেছি। ভিসা প্রসেসিং হতে এক সপ্তাহের মতো সময় লাগবে।

চেন্নাইয়ের অ্যাপোলে হাসপাতালে আকবরের কিডনি রোগের চিকিৎসা হবে। কিন্তু অর্থনৈতিক সংকট দেখা দিয়েছে আকবরের পরিবারে। এই পরিস্থিতিতে সহযোগিতার হাত বাড়িয়েছেন জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেত। এ প্রসঙ্গে কানিজ ফাতেমা বলেন—হানিফ সংকেত স্যার ব্যক্তিগতভাবে অর্থনৈতিকভাবে সহযোগিতা করছেন।

গত বছর গুরুতর অসুস্থ হয়ে পড়লে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকা (সঞ্চয়ী পত্র) অনুদান দেন। সেই অনুদানের টাকায় স্বামীর চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন কানিজ ফাতেমা।

খুলনার পাইকগাছায় জন্ম আকবরের। তবে বেড়ে উঠেছেন যশোরে। সেখানে রিকশা চালাতেন। ছোটবেলায় গানের হাতেখড়ি না হলেও ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মাধ্যমে ওঠে আসা আকবরের ভরাট কণ্ঠ শ্রোতাদের মন কাড়ে।

কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ শিরোনামের গানটি গেয়ে রাতারাতি পরিচিতি পান আকবর। পরবর্তীতে ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি গেয়ে দর্শক মাত করেন এই শিল্পী।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury