1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

হরিরামপুরে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য সাময়িক বরখাস্ত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১০২৬ বার দেখা হয়েছে

শুভংকর পোদ্দার, স্টাফ রিপোর্টার :

গভীর নলকূপ বসানোর কথা বলে অর্থ আদায় এবং দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদায়ের অভিযোগে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন ও ২নং ওয়ার্ড সদস্য মো. কামাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল সোমবার (৭ সেপ্টেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ বিষয়ে দুইটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পৃথক দুইটি প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেনের বিরুদ্ধে গভীর নলকূপ বসানোর কথা বলে অর্থ আদায়ের অভিযোগ এবং ২নং ওয়ার্ড সদস্য মো. কামাল হোসনের বিরুদ্ধে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ঘর প্রদানের নামে অর্থ আদায়ের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাদের দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু, তাদের কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী তাদেরকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury