1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

দুর্দান্ত জয়ে ইউএস ওপেন ওসাকার

  • প্রকাশের সময় : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৫৭ বার দেখা হয়েছে

শুরুর সেট হেরে পিছিয়ে পড়েছিলেন। দ্বিতীয় ও শেষ সেটে ছিলেন অপ্রতিরোধ্য। দুর্দান্ত পারফরম্যান্সে ক্যারিয়ারের দ্বিতীয় ইউএস ওপেন জিতলেন জাপানের নাওমি ওসাকা।

ভিক্টোরিয়া আজারেনকাকে ১-৬, ৬-৩, ৬-৩ সেটে হারিয়ে ইউএস ওপেনারের মুকুট জেতেন ওসাকা। ১৯৯৪ সালে স্টেফি গ্রাফের বিরুদ্ধে স্যানচেজ ভিসারি প্রথম সেটে পরাস্ত হয়ে ম্যাচ জিতেছিলেন। ১৬ বছর পর ওসাকা দেখালেন এমন কীর্তি। এই নিয়ে তিনবার গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠে তিনবারই শিরোপা উঁচিয়ে ধরলেন ২২ বছর বয়সী ওসাকা। ২০১৯ সালে জাপানি এ তারকা জিতেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা।

১ ঘণ্টা ৫৩ মিনিটের ফাইনালের পর শিরোপা জেতেন। ইউএস ওপেন জেতায় শিরোপার পাশাপাশি পেয়েছেন ৩ মিলিয়ন ডলার। শিরোপা জয়ের পর ওসাকা বলেন,‘আমি ম্যাচটা খুব উপভোগ করিনি। কঠিন প্রতিদ্বন্দ্বীতা হয়েছে।’

প্রথম সেট শেষ করতে আজারেনকা সময় নিয়েছিলেন মাত্র ২৬ মিনিট। প্রথম সেটে স্রেফ উড়ে যায় শিরোপাধারী ওসাকা। সেটের ৮৮ শতাংশ সার্ভই জিতেছিলেন আজারেনকা। তবে দ্বিতীয় সেট থেকে ওসাকা ছিলেন অপ্রতিরোধ্য। তবে শুরু থেকে আগ্রাসী খেলার ইচ্ছে ছিল না ওসাকার,‘এক ঘণ্টায় ম্যাচ হেরে যাবো! বিষয়টি হতো খুবই লজ্জার। এজন্য দ্বিতীয় সেট থেকে লড়াই করা শুরু করি। নিজের সেরা আক্রমণগুলো বারবার করার চেষ্টা করছিলাম।

করোনার কারণে গ্ল্যান্ডস্লামের আনন্দ অনেকটাই মাটি হয়েছে। সামাজিক দূরত্বের কারণে ট্রফি নিতে হয়েছে টেবিল থেকে। ট্রফি হাতে বড় কোনো উদযাপনও করতে পারেননি।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury