1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন

ফিলিস্তিনি পরিবারকে হত্যায় ইসরায়েলি আদালতে ইহুদির যাবজ্জীবন

  • প্রকাশের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৭৭ বার দেখা হয়েছে

আমিরাম বেন-উলিয়েল নামের ওই ইহুদি চরমপন্থি পাঁচ বছর আগে ফিলিস্তিনির বাড়িতে অগ্নিসংযোগ করেন

২০১৫ সালের মে মাসে দখলকৃত পশ্চিম তীরে এক ফিলিস্তিনি পরিবারকে তাদের বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে হত্যা করায় এক ইহুদিকে তিনটি যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন একটি ইসরায়েলি আদালত। সোমবার (১৪ সেপ্টেম্বর) এই অভূতপূর্ব রায়ের খবর দিয়েছে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা।

আমিরাম বেন-উলিয়েল নামের ওই ইহুদি চরমপন্থি পাঁচ বছর আগে বাড়িতে অগ্নিসংযোগ করেন। তাতে ১৮ মাসের আলি দাওয়াবশেহ মারা যায়। তার মা রিহাম ও বাবা সাদ গুরুতর আহত হয়ে পরে মৃত্যুবরণ করেন। আলির চার বছর বয়সী ভাই আহমেদ দগ্ধ হলেও বেঁচে যায়।

ঘৃণ অপরাধের ষড়যন্ত্র করার পাশাপাশি খুনের চেষ্টা ও অগ্নিসংযোগের দুটি করে অভিযোগে আমিরামকে দোষী সাব্যস্ত করেছেন ইসরায়েলের লড আদালত। অবশ্য সন্ত্রাসী সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগ থেকে খালাস পেয়েছেন তিনি।

জানা গেছে, এক মাস আগে এক ইসরায়েলি হত্যার প্রতিশোধ নিতে ওই হামলা করেন আমিরাম। ওই ইহুদি দাওয়াবশেহর পরিবার ছাড়াও অগ্নিসংযোগের জন্য ন্যাবলাসের কাছে দুমা গ্রামের আরেকটি বাড়ি বেছে নিয়েছিলেন। কিন্তু ওই বাড়িতে কেউ ছিল না। পেট্রোল বোমা ছুড়ে আগুন ধরানোর আগে দুটি বাড়ির দেয়ালে স্প্রে পেইন্ট দিয়ে লিখেছিলেন ‘প্রতিশোধ’ ও ‘দীর্ঘজীবী হন রাজা মেসিয়াহ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury