1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

কোহলি-রায়ডুকে জড়িয়ে বিস্ফোরক মন্তব্য জাদেজার

  • প্রকাশের সময় : বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৪১৪ বার দেখা হয়েছে

এবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের জয়ে সবচেয়ে বড় অবদান ছিল আম্বাতি রায়ডুর। চারে নামা এই ব্যাটসম্যান ৭১ রানের ঝড়ো ইনিংস খেলে দলের জয়ের পথ সুগম করে দেন। এরপরই এই তারকা ক্রিকেটারের জাতীয় দলে না থাকা নিয়ে শুরু হয় পর্যালোচনা। ভারতের সাবেক ক্রিকেটার অজয় জাদেজা এর জন্য সরাসরি আঙুল তুললেন বিরাট কোহলির দিকে।

অজয় জাদেজা বিতর্কিত এক মন্তব্য করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে। সাবেক এই ক্রিকেটার জানিয়েছেন, কোহলির মন জুগিয়ে চলেননি বলে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের দলে জায়গা হয়নি রায়ডুর।

চেন্নাইয়ের হয়ে দ্বিতীয় ম্যাচ না খেললেও প্রথম ম্যাচ রায়ডুর জন্য জয় দেখেছিল থালাইবারা। দলের খারাপ অবস্থায় ব্যাটিংয়ে নেমে ডু প্লেসির সঙ্গে শতরানের জুটি গড়েন রায়ডু। পরে ৭১ রান করে যখন মাঠ ছাড়েন তখন জয়ের কাছাকাছি চেন্নাই।

চার নম্বরে টি-টোয়েন্টিতে যেমন উপযোগী রায়ডু, একইভাবে ওয়ানডেতেও সফল। ভারতীয় দলের হয়ে ৪ নম্বরে নেমে পঞ্চাশোর্ধ্ব গড়ে রানও করেছেন এই ব্যাটসম্যান। তবুও কেন আম্বাতি রায়াডুকে জাতীয় দলে চারে ভাবা হচ্ছে না সেটা নিয়ে কড়া প্রশ্ন তুলেছেন অজয় জাদেজা।

সাবেক এই ক্রিকেটার একটি ‘ক্রিকেট শো’-তে বলেছেন- ‘রায়ডুকে প্রথমে চার নম্বর জায়গা থেকে সরিয়ে দেওয়া হয়েছে, তারপর এই জায়গার জন্য ক্রিকেটার খোঁজা চলছে। অথচ রায়ডুর একদিনের ক্রিকেটে গড় ৫০। অনেক ভালো ভালো ক্রিকেটারদেরও এই গড় থাকে না।

এরপরই কোহলির প্রসঙ্গ টেনে আনেন অজয় জাদেজা। সরাসরি নাম না বললেও জাদেজা কোহলিকে ইঙ্গিত করে বলেন, ‘যখনই দলের অধিনায়ক বদল হয় তখনই ক্রিকেটাদের দল থেকে বাদ হয়ে যেতে হয়। দলের অধিনায়কের হ্যাঁ তে হ্যাঁ বলতে না পারলে তাদের দল থেকে বের করে দেওয়া হয়। দলে তাদের আর জায়গা দেওয়া হয় না। রায়ডু বর্তমান অধিনায়কের অধীনে তারই শিকার।

অজয় জাদেজা আরও যোগ করেন, ‘রায়ডু তেমন ক্রিকেটার যারা কিছু ভোলেন না। মুম্বাই ইন্ডিয়ান্স তাকে ছেড়ে দিয়েছিল। তাদের বিপক্ষে গিয়েই চেন্নাইয়ের হয়ে জয়ে বড় ভূমিকা নিলেন তিনি। যদি ২-৩ টি ঘটনা না ঘটত তাহলে আজ তিনি ভারতীয় দলে খেলতেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury