1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

স্বর্ণের ভরিতে দাম কমেছে ২৪৪৯ টাকা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৪২২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার:

এক সপ্তাহের মাথায় স্বর্ণের দাম ভরি প্রতি দুই হাজার ৪৪৯ টাকা ক‌মি‌য়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সর্বশেষ গত ১৮ সে‌প্টেম্বর প্র‌তি ভ‌রি‌তে দুই হাজার ৪৪৯ টাকা বা‌ড়ি‌য়ে ছিল তারা।

নতুন ঘোষণা অনুযায়ী দে‌শের বাজা‌রে ভা‌লো মা‌নের স্ব‌র্ণের ভ‌রির দাম ক‌মে ৭৪ হাজার আট টাকায় দা‌ঁড়ি‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার (২৪ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে বাজুস। আজই তা কার্যকর হচ্ছে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য কিছুটা হ্রাস পাওয়ায়, ক্রেতা সাধারণের কথা চিন্তা করে বাজুস এ সিদ্ধান্ত নিয়েছে। আজ থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬২ হাজার ১১১ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ বিক্রি ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

ত‌বে রুপার দাম পূ‌র্বের নির্ধা‌রিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হ‌য়েছে।

এর আগে গত ১৮ সে‌প্টেম্বর প্র‌তি ভ‌রি‌তে দুই হাজার ৪৪৯ টাকা বা‌ড়ি‌য়ে ছিল বাজুস। বুধবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি ৭৬ হাজার ৪৫৮ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণ ৭৩ হাজার ৩০৮ টাকা,

১৮ ক্যারেটের স্বর্ণ ৬৪ হাজার ৫৬০ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ বিক্রি ৫৪ হাজার ২৩৮ টাকা বি‌ক্রি হ‌য়ে‌ছে।

‌এর আগে গত ১৩ ও ২১ আগষ্ট স্বর্ণের দাম কমিয়েছিল বাজুস।  চার দফায় বৃদ্ধি পেয়ে গত ৫ আগস্ট ভরিপ্রতি ২২ ক্যারেট স্বর্ণের দাম রেকর্ড ৭৭ হাজার টাকা হয়েছিল। যা বাংলাদেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম ছিল।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury