1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

মানিকগঞ্জে (ইউএনডিপি) এর উদ্যোগে মানবাধিকার বিষয় নিয়ে কর্মশালা

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ৫০২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার  :
মানিকগঞ্জে মানবাধিকার নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর (ইউএনডিপি) সহযোগিতায় মানবাধিকার নিয়ে সিএসও জোট জেলা শাখা এই কর্মশালার আয়োজন করে। এতে শিক্ষক, আইনজীবী নারীনেত্রী, সাংবাদিক, সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধি ও শিক্ষার্থীরা অংশ নেন।

কর্মশালায় মূল বিষয়বস্তুর ওপর বিশদ আলোচনা করেন ইউএনডিপির সম্প্রদায় এবং সংখ্যালঘু বিশেষজ্ঞ শংকর পাল। এছাড়া জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি দীপক কুমার ঘোষ, বেসরকারি গবেষণামূলক প্রতিষ্ঠান বারসিকের জেলার সমন্বয়ক বিমল রায়, দ্যা ডেইলি স্টারের জেলা প্রতিনিধি ও মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস এবং জেলা জজ আদালতের আইনজীবী মালেকা পারভীন প্রমুখ।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান লক্ষী চ্যাটার্জী, প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর উর্মিলা রায়, জেলা সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মতিউর রহমান, প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মিহির, দপ্তর সম্পাদক ও দৈনিক আমার নিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: আকরাম হোসেন, প্রথম আলোর মানিকগঞ্জ প্রতিনিধি আব্দুল মমিন, দিপ্ত টিভির মানিকগঞ্জ প্রতিনিধি জাহিদুল হক চন্দন।

দীপক কুমার ঘোষ বলেন, সংখ্যালঘু জনগোষ্ঠী মানবাধিকার থেকে বঞ্চিতই নয়, তাঁরা নানা ক্ষেত্রে নির্যাতনেরও শিকার। ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে শুরু করে জাতীয় সংসদ নির্বাচনেও সংখ্যালঘু প্রার্থীরা বৈষম্যের শিকার। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বসতভাড়ি ভাঙচুর এমনকি জ্বালিয়ে দেওয়া হয়। তিনি সংখ্যালঘু জনগোষ্ঠীর নিরাপত্তা এবং তাঁদের মানবাধিকার রক্ষায় সংখ্যালঘু কমিশন ও মন্ত্রণালয় গঠনের পাশাপাশি সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।

দিনব্যাপী কর্মশালার শেষে গ্ররুপ ভিত্তিক উপস্থাপনা এবং তা বাস্তব ক্ষেত্রে প্রয়োগের ওপর জোর দেওয়া হয়।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury