1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

মানিকগঞ্জ -২ আসনের সাবেক সাংসদ সামসুদ্দিন আহমেদ আর নেই

  • প্রকাশের সময় : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
  • ২৯০ বার দেখা হয়েছে
স্টাফ রিপোর্টার:
মানিকগঞ্জের হরিরামপুর-শিবালয় আসনের সাবেক সাংসদ ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সামসুদ্দিন আহমেদ মারা গেছেন। শনিবার (১৯ ডিসেম্বর) রাত দেড়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি। রোববার দুপুর ২ টায় সহস্রাধিক লোকের উপস্তিতিতে পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাযা অনুষ্ঠিত হয়েছে। পড়ে বাদ আসর ভেলাবাদ গ্রামে তাকে দাফন করা হবে বলে জানা গেছে।
পারিবারিক সূত্রে জানা গেছে, সামসুদ্দিন আহমেদ ১৯৪৮ সালের ৬ মার্চ মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার মির্জানগর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৫ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত দুই দফায় স্থানীয় হারুকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। ২০০১ সালে তিনি হরিরামপুর-শিবালয় (তৎকালীন)  মানিকগঞ্জ-২ আসন থেকে স্বতন্ত্র সাংসদ নির্বাচিত হন। মৃত্যুর আগে তিনি জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য পদে দায়িত্ব পালন করছিলেন।
তিনি ২ কন্যা ও ২ পুত্রের জনক। তাঁর জ্যেষ্ঠপুত্র দেলোয়ার হোসেন মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। কনিষ্ঠপুত্র শাহাবুদ্দিন চঞ্চল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় উপসম্পাদক ছিলেন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
এদিকে প্রবীণ এই সংসদ সদস্যের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে উপজেলা জুড়ে। তার মৃত্যুতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী শোক প্রকাশ করেছেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury