1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা কেন ঢুকবে, প্রশ্ন কাদেরের অভিনেত্রী সুস্মিতার রহস্যজনক মৃত্যু ট্যুরিস্ট ভিসায় তিন দিন ভারত ভ্রমণ করতে পারবেন না বাংলাদেশিরা চট্টগ্রামে কলেজ অধ্যাপককে ঘুষি মারা ছাত্রলীগ নেতা বহিষ্কার ভোট চাইতে গেলে প্রভাবশালীরা দা নিয়ে তাড়া করছে হিন্দু ধর্মের অনুসারী সুধা রানীকে ইসলাম ধর্মের হাদিস বিষয়ে শিক্ষক পদে নিয়োগ মানিকগঞ্জে ৪ ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানির জমা টাকা ফেরতের দাবিতে মানববন্ধন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনি সাধারণ সম্পাদক মোস্তফা কামাল  মানিকগঞ্জে আবহাওয়া অনূকূলে থাকায় মিষ্টি কুমড়ার বাম্পার ফলন

মায়ার্স-বোনারে উইন্ডিজের প্রতিরোধ

  • প্রকাশের সময় : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮৬ বার দেখা হয়েছে

৩৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ খেলছেন বোনার-কাইল মায়ার্স। ৩৭ রানে অপরাজিত থাকা মায়ার্স করেছেন হাফ সেঞ্চুরি। টেস্ট ক্রিকেটে অভিষেকের ম্যাচে তিনি ৮৯ বলে ফিফটির দেখা পান। বোনারও খেলছেন দুর্দান্ত। দুজনের চতুর্থ উইকেটের জুটি ইতিমধ্যে শতরান যোগ করেছে দলীয় স্কোরে। বোনার-মায়ার্সের সামনে অসহায় দেখাচ্ছে মিরাজ-তাইজুলদের। উইন্ডিজ এখনো পিছিয়ে আছে ২৩২ রানে।

সংক্ষিপ্ত স্কোর: প্রথম ইনিংস- বাংলাদেশ: ৪৩০, ওয়েস্ট ইন্ডিজ: ২৫৯; দ্বিতীয় ইনিংস- বাংলাদেশ:  ২২৩/৮, দ্বিতীয় ইনিংস-ওয়েস্ট ইন্ডিজ: ৬০ ওভারে ১৬৩/৩  ( বোনার ২৬*, মায়ার্স ৭৪* )

বাংলাদেশের চাই ৭ উইকেট

শুরু হয়েছে চট্টগ্রাম টেস্টের ৫ম ও শেষ দিনের খেলা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই টেস্টে জয়ের জন্য বাংলাদেশের চাই ৭ উইকেট। ৩৯৫ রানের লক্ষ্যে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। ৩ উইকেটে ১১০ রান নিয়ে দিন শুরু করেছে ক্যারিবিয়ানরা। ক্রিজে আছেন এনক্রুমা বোনার ও কাইল মায়ার্স।

অনন্য কীর্তির সামনে মিরাজ

ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি পেয়েছেন মিরাজ (১০৩) । বল হাতে দুই ইনিংস মিলিয়ে এখন পর্যন্ত নিয়েছেন ৭ উইকেট। যদি আরও ৩ উইকেট নিতে পারেন তাহলে পঞ্চম ক্রিকেটার হিসেবে ম্যাচে একশর বেশি রান ও ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়বেন মিরাজ।

সর্বপ্রথম ম্যাচে ১০ উইকেট ও একশর বেশি রান পেয়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যালন ডেভিডসন। ৯১ বছর বয়সি ডেভিডসন ১৯৬০ রানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্রিসবেনে ১২৪ রান (৪৪+৮০) ও ১১ উইকেট নিয়েছিলেন। গ্রেট ইয়ান বোথাম ২০ বছর পর ভারতের বিপক্ষে মুম্বাইয়ে ১১৪ রান ও ১৩ উইকেট নেন। একই প্রতিপক্ষের বিপক্ষে ফয়সালাবাদে পাকিস্তানের কিংবদন্তি ইমরান খান ১১৭ রান ও ১১ উইকেট নেন। ৩১ বছর পর সাকিব আল হাসান ঢুকেন সেই ক্লাবে। ২০১৪ সালে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব ১৪৩ রান ও ১০ উইকেট নেন।

এ ছাড়া ৩ উইকেট নিতে পারলে চতুর্থ বাংলাদেশি বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ১০০ উইকেটের স্বাদ পাবেন মিরাজ। পাশাপাশি যৌথভাবে দ্রুততম একশ উইকেট নেওয়ার কীর্তিও গড়বেন। দেশের হয়ে প্রথম একশ উইকেট পেয়েছিলেন মোহাম্মদ রফিক। এজন্য ৪৮ ইনিংস লেগেছিল তার। এরপর সাকিব ৪৬ ইনিংসে এবং তাইজুল ৪৪ ইনিংসে উইকেটের তিন অঙ্কে পৌঁছান। রোববার ৩ উইকেট নিতে পারলে তাইজুলের সঙ্গী হবে মিরাজ।

ইতিহাস গড়তে হবে উইন্ডিজকে

প্রথম ইনিংসে বাংলাদেশ ৪৩০ রান করে। জবাবে প্রথম ইনিংসে উইন্ডিজ ২৫৯ রানে অলআউট হয়ে যায়। ১৭১ রানে এগিয়ে থেকে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ২২৩ রানে ইনিংস ঘোষণা করে। উইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯৫।

৩৯৫ রান তাড়া করে জয়ের জন্য ইতিহাস গড়তে হবে ওয়েস্ট ইন্ডিজকে। এর আগে মাত্র চারবার ৩৯৪ রানের বেশি রান তাড়া করে জয়ের ঘটনা ঘটেছে। সর্বোচ্চ ৪১৭ রান তাড়া করে জয়ের রেকর্ড অবশ্য এই ওয়েস্ট ইন্ডিজে দখলে। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিবিয়ানরা ইতিহাস গড়ে। তবে ওই ওয়েস্ট ইন্ডিজ ও এই ওয়েস্ট ইান্ডিজের ভেতরে আকাশ-পাতাল ব্যবধান।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury