1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৯ মে ২০২১, ০৩:২৭ পূর্বাহ্ন

সম্পদ সামলাতে সিঙ্গাপুরে অফিস খুলছেন সের্গেই ব্রিন

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৮ বার দেখা হয়েছে

গুগলের সহপ্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন। ছবি: সংগৃহীত

বৈশ্বিক সার্চ জায়ান্ট গুগলের সহপ্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন সিঙ্গাপুরে ব্যক্তিগত প্রয়োজনে অফিস খুলতে যাচ্ছেন। এই অফিস ব্রিনের সম্পদ দেখাশোনা ও ব্যবস্থাপনায় তাকে সহায়তা করবে।

৮ হাজার ৬৫০ কোটি ডলার নিট সম্পদের মালিক সের্গেই ব্রিন এখন বিশ্বের নবম শীর্ষ ধনী। ব্রিটিশ ধনাঢ্য উদ্যোক্তা স্যার জেভস ডাইসনের পর তিনিই দ্বিতীয় ব্যক্তি যিনি এশীয় অর্থনৈতিক কেন্দ্র সিঙ্গাপুরে ‘ফ্যামিলি অফিস’ খুলছেন।

সের্গেই ব্রিনের এসব সম্পদ ব্যবস্থাপনার কাজ করবে ‘বেশোর গ্লোবাল ম্যানেজমেন্ট’ নামে একটি প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক এ প্রতিষ্ঠান গত বছর সিঙ্গাপুরে একটি শাখা অফিস চালু করেছে। ডেপুটি প্রধান বিনিয়োগ কর্মকর্তা মেরি ইয়াংকে সিঙ্গাপুরে স্থাপিত শাখা অফিসের পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।

বিশ্ব ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, বিশ্বের সবচেয়ে সহজ ব্যবসায়িক অঞ্চলের তালিকায় এশিয়ায় দ্বিতীয় অবস্থানে সিঙ্গাপুর। এ ধরনের অফিস সাধারণত কোনো ব্যাক্তি ও তার পরিবারের সম্পদ দেখভালে সহায়তার জন্য খোলা হয়।

১৯৯৮ সালে বন্ধু ল্যারি পেজের সঙ্গে গুগল প্রতিষ্ঠা করেছিলেন সের্গেই ব্রিন। বর্তমানে অ্যালফাবেট ইনকরপোরেশনের একটি ইউনিট গুগল। বৈশ্বিক সার্চ জায়ান্টটির কার্যক্রম বিশ্বজুড়ে সম্প্রসারিত হচ্ছে। সিঙ্গাপুর এরই মধ্যে আঞ্চলিক হাব হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। এরই অংশ হিসেবে সের্গেই ব্রিন এবং ল্যারি পেজ ২০১৬ সালে সিঙ্গাপুর সফর করেছিলেন। ওই সফরের উদ্দেশ্য ছিল সিঙ্গাপুর থেকে কার্যক্রম পরিচালনার সম্ভাব্যতা যাচাই এবং শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury