1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ইসরাইলে পদদলিত হয়ে ৪৪ জনের মৃত্যু

  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৩১৪ বার দেখা হয়েছে

ইসরায়েলের একটি ধর্মীয় উৎসবে শুক্রবার (৩০ এপ্রিল) সকালে পদদলিত হয়ে কমপক্ষে ৪৪ জনের মৃত্যু হয়েছে। ইসরায়েলের ন্যাশনাল এমারজেন্সি সার্ভিস (এমডিএ) বহু সংখ্যক হতাহাতের বিষয়টি নিশ্চিত করেছে। তবে তারা নির্দিষ্ট সংখ্যা উল্লেখ করেনি।

ইসরায়েলের সংবাদপত্র হারেটস্ জানিয়েছে, এই ঘটনায় ৪৪ জন নিহত হয়েছে। বহু সংখ্যক আহত হয়েছে। জরুরি সেবা কর্মীরা উদ্ধার কাজ পরিচালনা করছে।

সংবাদ সংস্থা এপি দেশটির হাসপাতালের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, মৃত্যুর সংখ্যা কমপক্ষে ৪০। এবং আহত ১৫০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এই ঘটনাকে ‘বড় বিপর্যয়’ হিসেবে বর্ণনা করেছেন।

দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় মেরন পর্বতের পাদদেশে লক্ষাধিক মানুষের অংশগ্রহণে লাগ বি’ওমের নামের এই ধর্মীয় উৎসব হচ্ছিলো। করোনাভাইরাস মহামারি শুরুর পর থেকে ইসরায়েলে এটি হচ্ছে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকা সত্ত্বেও এই উৎসব হয়েছে।

অ্যা্ম্বুলেন্সে করে আহতদের হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে। এমডিএ টুইটারে এক বার্তায় জানিয়েছে, প্রথম দিকে মনে হয়েছিল, উৎসবস্থলে কোনো স্থাপনা ভেঙে পড়েছে। কিন্তু পরে বিষয়টি স্পষ্ট হয়, সেখানে পদদলিত হয়ে মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় ৩৮ জনের অবস্থা সংকটাপন্ন। আহতদের উদ্ধার করার জন্য তারা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানায় সংস্থাটি।

পুলিশের সূত্রগুলো হারেটস্ পত্রিকাকে জানিয়েছে, উৎসবে অংশগ্রহণকারী কিছু মানুষ পা পিছলে পড়ে যাওয়ার মাধ্যমে ঘটনার সূত্রপাত। এরপর তাদের ওপর আরো অনেকে এসে পড়ে।

একজন প্রত্যক্ষদর্শী সংবাদ সংস্থা বিবিসিকে বলেন, এই ঘটনা মুহূর্তের মধ্যে ঘটে যায়। মানুষজন একজন আরেকজনের ওপর এসে পড়ে যায়। এটা ছিল একটা বিপর্যয়।

প্রতি বছর অর্থোডক্স ইহুদিরা মেরন পাহাড়ের পাদদেশে এই ধর্মীয় উৎসবে অংশ নেয়। আগুন জ্বালানো, প্রার্থনা করা এবং নাচের মধ্যদিয়ে এই ধর্মীয় উৎসব পালন করে তারা।

করোনাভাইরাস সংক্রমণের কারণে গত বছর এই উৎসবের ক্ষেত্রে বিধি-নিষেধ ছিল। কিন্তু ইসরায়েলে সফল টিকাদান কর্মসূচির কারণে সম্প্রতি বহু বিধি-নিষেধ তুলে নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury