1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ০৯ মে ২০২১, ০৩:৪৬ পূর্বাহ্ন

শাহজালালে তিন কেজি সোনার বার উদ্ধার: জয়নাল তিনদিনের রিমান্ডে

  • প্রকাশের সময় : রবিবার, ২ মে, ২০২১
  • ৩৬ বার দেখা হয়েছে
 স্টাফ রিপোর্টার:
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় তিন কেজি সোনার বার উদ্ধারের ঘটনায় করা মামলায় জয়নাল আবেদীন নামের এক যাত্রীর তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।রোববার ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন আসামি জয়নালকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর বিমানবন্দর থানার মামলায় তদন্তকারী কর্মকর্তা মামলার সুষ্ঠু তদন্তের জন্য আসামিকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন খারিজ করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে শনিবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জয়নাল আবেদীনকে আটক করা হয়। এসময় তার সঙ্গে থাকা চার্জার লাইট, খেলনা ও ফ্লাক্সের ভেতর থেকে ওই সোনার উদ্ধার করা হয়। যার বাজার মূল্য ১ কোটি ৮০ টাকা।

কাস্টম হাউস কর্তৃপক্ষ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারি করেন। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ওই দিন দুপুরে সৌদি আরব থেকে আসা ফ্লাইট নম্বর- এসভি ৩৫৮০ এর মাধ্যমে আসা যাত্রী জয়নাল আবেদীন গ্রিন চ্যানেল অতিক্রমের সময় তার সঙ্গে কোনো সোনার বার বা স্বর্ণালংকার আছে কি না জানতে চাইলে তিনি অস্বীকার করেন। পরে যাত্রীর ব্যাগ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মোটর, খেলনা ও ফ্লাক্সের ভেতর সোনার বারের অস্তিত্ব পাওয়া যায়। পরে সেখান থেকে ২ কেজি ৮০০ গ্রাম সোনার বার উদ্ধার করা হয়। পাসপোর্ট অনুযায়ী যাত্রীর নাম জয়নাল আবেদীন। তিনি নোয়াখালীর বাসিন্দা।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury