1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বুবলীর আগেও বিয়ে হয়েছিল, মেয়েও আছে সেই ঘরে? ইউক্রেনে গোপনে দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পাঠিয়েছে যুক্তরাষ্ট্র ৪১.৬ ডিগ্রিতে পৌঁছালো তাপমাত্রা,  ১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে না বলুন: প্রধানমন্ত্রী সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার 

করোনায় একদিনে বিশ্বজুড়ে শনাক্ত সোয়া ৪ লাখ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ৩৪২ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেস্ক,

কয়েকদিনের নিম্নমুখী প্রবণতার পর বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ‌্যা আবারও বাড়তে শুরু করেছে।

গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৯৮৯ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৬ হাজার ৮৭১ জন। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৪০ হাজার ৮০৬ জন।

বৃহস্পতিবার (১০ জুন) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

এর আগে গতকাল বুধবার ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বজুড়ে মৃত্যু হয় ১০ হাজার ৬৭৭ জনের এবং নতুন করে শনাক্ত হয় ৩ লাখ ৬৮ হাজার ৪৩৭ জন রোগী। আর একই সময়ে সুস্থ হয়েছেন ৫ লাখ ১৩ হাজার ৬৪৩ জন। সেই হিসাবে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যু বেড়েছে প্রায় সাড়ে ৩ হাজার এবং শনাক্ত বেড়েছে প্রায় ৫৮ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৫১ লাখ ৬৫ হাজার ৬৩৩ জন। এরমধ্যে মারা গেছেন ৩৭ লাখ ৭৬ হাজার ৫৫৯ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৮৬ লাখ ৭৪ হাজার ৭৪১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম জার্মানি।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩২তম। দেশে এখন পর্যন্ত ৮ লাখ ১৭ হাজার ৮১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ১২ হাজার ৯৪৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৫৭ হাজার ৫৬৯ জন।

উল্লেখ‌্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury