1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

চীনে গ্যাস বিস্ফোরণে নিহত ১২

  • প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৪১ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেস্ক,

চীনের হুবেই প্রদেশের শিয়ান সিটির ঝাংওয়ান এলাকায় গ্যাস পাইপে বিস্ফোরণ ঘটেছে।

রোববার (১৩ জুন) দেশটির স্থানীয়  সময় সকাল ৬টা ৩০মিনিটে এই বিস্ফোরণ ঘটে বলে জানায় সংবাদ সংস্থা গ্লোবাল টাইমস।

খবরে বলা হয়, সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী এই ঘটনায় ১২ জন নিহত এবং ১৩৮ জন আহত হয়েছেন।

স্থানীয় এক মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণের কারণ কী তা খুঁজে দেখা হচ্ছে পাশাপাশি উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। এদিকে চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে শিয়ান সিটিতে উদ্ধার কাজে দিক-নির্দেশনা দেওয়ার জন্য একটি দল পাঠানো হয়েছে।

জানা যায়, ভোরে এই বিস্ফোরণটি ঘটে এবং সেখানে অবস্থিত একটি বাজার মুহূর্তেই ধ্বংসস্তুপে পরিণত হয়। বিস্ফোরণ স্থল থেকে প্রায় ২০ মিটার দূরে অবস্থিত একটি রেস্তোরাঁর মালিক লিউ ঘটনার সময় তার রেস্তোরাঁতে ছিলেন।

ভয়াবহ মুহূর্তের কথা স্মরণ করতে গিয়ে তিনি বলেন, বিস্ফোরণের সময় ভূমিকম্প মনে করে আতঙ্কিত হয়ে নিরাপত্তার জন্য আমি টেবিলের নিচে আশ্রয় নেই। তখন রেস্তোরাঁর মেঝেটি ভয়ানকভাবে কাঁপছিল আর রান্নাঘরের টেবিলে থাকা সবকিছু মাটিতে পড়ে গিয়েছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা যায় আশেপাশে সবকিছু স্তুপে পরিণত হয়েছে।  কিছু বিল্ডিংযের দেয়াল ভেঙে ইট পড়তে থাকে দেখা গেছে। পুরো এলাকা কালো ধোয়ায় ছেয়ে গিয়েছে।

বিস্ফোরণের পরপরই উদ্ধারকর্মীরা তাদের কার্যক্রম শুরু করেন। ধ্বংসস্তূপ থেকে মোট দেড়শো লোককে টেনে তোলা হয়েছে এবং আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury