1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৫:২০ পূর্বাহ্ন

সিংগাইরে মোবাইল কোর্ট পরিচালনা বিষয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মানিকগঞ্জ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মুহাম্মদ আব্দুল লতিফ

  • প্রকাশের সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৩৩৪ বার দেখা হয়েছে

এস এম আকরাম হোসেন :

মানিকগঞ্জে বর্তমান করোনা পরিস্থিতি, আসন্ন ঈদুল আযহা, বর্ষা মৌসুমে নদী ভাঙ্গন রোধ,প্রধামন্ত্রীর আশ্রয়ন  প্রকল্পের ঘরসহ  সামগ্রিক অবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

আজ (১১ জুলাই)রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

 

এসময় উপস্থিত ছিলেন  স্থানীয় সরকার শাখার উপপরিচালক (উপসচিব) মুহাম্মদ সফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) (উপসচিব)  মো: মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, সহ সভাপতি আহম্মেদ সাব্বির সোহেল, যুগ্ম সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মিহির, জেলা সাংবাদিক সমিতির সহ সভাপতি কাবুল উদ্দিন খান,মানিকগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক ও দৈনিক আমার নিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো: আকরাম হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

 

মতবিনিময়ের মাঝে সিংগাইরে মোবাইল কোর্ট পরিচালনা বিষয়ে প্রকাশিত সংবাদ সংক্রান্ত প্রেস নোট পড়ে শুনান জেলা প্রশাসক ও বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন, মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি মুহাম্মদ আব্দুল লতিফ।

প্রেস নোটে, মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এর মোবাইল কোর্ট পরিচালনার বিষয়ে দৈনিক ইত্তেফাক, দৈনিক ভোরের কাগজ, দৈনিক প্রতিদিনের সংবাদ, বাংলাদেশ জার্নাল, সংবাদ জমিন পত্রিকায় “ইউএনওর উপস্থিতিতে ব্যবসায়ীকে মারধর” “ইউএনওকে স্যার না বলায় ব্যবসায়ীকে মারধর” “ইউএনওকে আপা বলায় ব্যবসায়ীকে লাঠিপেটা” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রচার করা হয়েছে “সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুনা লায়লাকে স্যার না বলে আপা বলায় এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছেন এমন অভিযোগ উঠেছে থানা পুলিশের বিরুদ্ধে”

প্রকৃত ঘটনা হচ্ছে, মহামারী করোনাকালীন বর্তমান সরকারের ঘোষিত চলমান আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার, সিংগাইর, মানিকগঞ্জ কর্তৃক ৮ ই  জুলাই ২০২১ ইং তারিখ সিংগাইর পৌরসভা, সিংগাইর বাসষ্ট্যান্ড, জয়মন্টপ বাজার, রায়দক্ষিন বাজার, জায়গীর বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ৩ ব্যক্তিকে লকডাউন উপেক্ষা করে জুয়েলারী দোকানে গহনা তৈরীর উদ্দেশ্যে আসায় ২,০০০/-(দুই হাজার টাকা) টাকা জরিমানা করা হয়। তপন চন্দ্র পাল, পিতা গৌড় চন্দ্র পাল, গ্রাম: জয়মন্টপ, সিয়গাইর, মানিকগঞ্জের কঠোর লকডাউনে জুয়েলারী দোকান খোলা রাখায় এবং তার দোকানে ৯ জন ব্যক্তি স্বাস্থ্যবিধি না মেনে অবস্থান করায় তাকে ২,০০০/-(দুই হাজার) টাকা জরিমানা করা হলে বর্নিত ব্যক্তি জরিমানার অর্থ পরিশোধ করে ক্ষমা প্রার্থনা করেন। পরবর্তীতে সরকারি আইন না মানায় ও সরকারি কাজে অসহযোগিতা করায় আইন-শৃঙখলা বাহিনীর সদস্য কর্তৃক তাকে কঠোরভাবে সর্তক করা হয়। উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক ‍কিংবা তার নির্দেশে লাঠিচার্জ কিংবা লাঠি দিয়ে আঘাত করার মত কোন ঘটনা ঘটেনে। বর্ণিত বিষয়ে কথিত ভিকটিম উপজেলা চেয়ারম্যান, সিংগাইরের নিকট উপজেলা নির্বাহী অফিসার এর নির্দেশে লাঠিজার্চ কিংবা লাঠি দিয়ে আঘাত করার মত কোন ঘটনা ঘটেনে মর্মে স্বাকীরোক্তিমূলক বক্তব্য প্রদান করেছেন।

 

সরকার কর্তৃক ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে মাঠ পর্যায়ে কর্মকর্তারা জীবনের ঝঁকি নিয়ে কঠোর পরিশ্রম করছেন এবং জনগণের স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করে জনস্বাস্থ্য সুরক্ষায় গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছেন। কোন কোন মহল উদ্দেশ্য প্রণোদিত হয়ে ব্যক্তি স্বার্ত চরিতার্থ করার লক্ষ্যে অসত্য সংবাদ পরিবেশনের মাধ্যমে মাঠ প্রশাসনের ভাবমূর্তি ক্ষুন্ন করছে, ফলে সরকারের চলমান লকডাউন বাস্তবায়নে বাধাগ্রস্থ হচ্ছে। এরুপ চলতে থাকলে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্বপালনে মনোবল হ্রাস পাবে বিধায় একান্ত বাধ্য হয়েই এই প্রেস রিলিজ।

 

বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন,মানিকগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে  প্রকাশিত এই অসত্য সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury