1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সিঙ্গাইরে সর্বজনীন পেনশন স্কিম শীর্ষক অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভা শিবালয় উপজেলা ছাত্রলীগের বৃক্ষ রোপন বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেফতার 

  • প্রকাশের সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৩০৫ বার দেখা হয়েছে
ঠাকুরগাঁও প্রতিনিধি ঃ
ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ করায় তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে হাসপাতালটির পরিচালক ডা. নাদিরুল আজিজ (চপল)। এ মামলায় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও অনলাইন পোর্টাল জাগো নিউজের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি তানভির হাসান তানুকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১০ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে শুক্রবার (০৯ জুলাই) দুপুরে জেলার সদর থানায় তিন সাংবাদিককে আসামি করে মামলাটি দায়ের করা হয়।

মামলার অন্য দুই আসামি হলেন, নিউজ বাংলা২৪ ডটকমের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি রহিম শুভ এবং বাংলাদেশ প্রতিদিন ও নিউজ২৪ চ্যানেলের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু।

এদিকে তানভির হাসান তানুকে গ্রেফতারের পরপরই জেলা প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ প্রদর্শন করেন ঠাকুরগাঁও প্রেসক্লাব ও জেলার সাংবাদিকরা।

উল্লেখ্য, গত ৬ ও ৭ জুলাই জাগো নিউজ, বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন সংবাদমাধ্যমে ‘ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীকে ৩০০ টাকার পরিবর্তে ৭০/৮০ টাকার খাবার দেওয়া হয়’ মর্মে সংবাদ প্রকাশ হয়। এই সংবাদের পরই হাসপাতালের পরিচালক সদর থানায় মামলাটি দায়ের করেন। মামলা হওয়ার একদিন পর সাংবাদিক তানভির হাসান তানুকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, একটি সত্য সংবাদ করার পরই এভাবে মামলা দিয়ে সাংবাদিককে হয়রানি করা মানে দেশের কণ্ঠ চেপে ধরা। মামলা হওয়ার সঙ্গে সঙ্গে সাংবাদিক গ্রেফতারের বিষয়টিতে আমি তীব্র ঘৃণা প্রকাশ করছি। এই মিথ্যা মামলা প্রত্যাহার না করলে আমরা কঠোর আন্দোলনে যাবো।

এদিকে, গ্রেফতারের পর রাত ১টার দিকে সাংবাদিক তানভিরের শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম। ওসি বলেন, সাংবাদিক তানু হঠাৎ শারীরিকভাবে অসুস্থ অনুভব করেন। দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা বিষয়টি আমাকে জানালে হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নিই।

সাংবাদিক তানভিরের পারিবারিক সূত্রে জানা গেছে, ৫ জুলাই করোনামুক্ত থেকে সুস্থ তিনি। তবে এখনও করোনা পরবর্তী শারীরিক জটিলতা রয়েছে। তাকে নিয়মিত ওষুধ খাওয়ানো হচ্ছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury