1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন

কোপার শিরোপা বাংলাদেশকে উৎসর্গ করলেন সাবেক আর্জেন্টাইন অধিনায়ক

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ২২ বার দেখা হয়েছে

মেসির সঙ্গে সোরিন


আর্জেন্টিনা কিংবা ব্রাজিল মাঠে নামলে বাংলাদেশে হইচই পড়ে যায়। সম্প্রতি কোপা আমেরিকা ফাইনালেও তার ব্যতিক্রম হয়নি। ব্রাজিল আর আর্জেন্টিনার ফাইনালে উৎসব পড়ে গিয়েছিল। এই ম্যাচ জিতে ২৮ বছরের শিরোপার আক্ষেপ ঘুচিয়েছে আর্জেন্টিনা। তাদের জয়ের পর উদযাপনে মেতেছিল বাংলাদেশ। তা চোখ এড়ায়নি সাবেক আর্জেন্টাইন অধিনায়ক হুয়ান পাবলো সোরিনের। কোপার শিরোপা উৎসর্গ করেছেন বাংলাদেশকে।

২০০৬ সালের বিশ্বকাপে অধিনায়কত্ব করা সোরিন তার ইনস্টাগ্রামের ভেরিফায়েড পেজ থেকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে কোপা জয়ের পর বাংলাদেশের আর্জেন্টাইন ভক্তদের একটি উৎসবের ভিডিও সংযুক্ত করেছেন তিনি। সেখানে সাবেক এই মিডফিল্ডার ১৯৯৫ সালের একটি ঘটনার কথা তুলে ধরেছেন।

সোরিন লিখেছেন, ’২৬ বছর আগের কথা, ১৯৯৫ সালে কাতারে ব্রাজিলের বিপক্ষে আমাদের একটি ম্যাচ ছিল। তখন প্রযুক্তির এত উৎকর্ষতা ছিল না। বন্ধু-পরিবারের সঙ্গে যোগাযোগ করা ছিল কঠিন। ওই দিন এমন একটা ঘটনা ঘটেছিল, যা ভোলার নয়। গ্যালারিতে আর্জেন্টিনার পতাকা নিয়ে এসেছিল এক দল দর্শক এবং হাসিমুখে আমাদের সমর্থন দিয়েছিল। ওই পতাকার একটা জায়গায় লেখা ছিল বাংলাদেশ। তারা চিৎকার করে, লাফিয়ে আমাদের সমর্থন দিচ্ছিল। আমি ওদের ধন্যবাদ দিতে চাই এবং এটি (কোপার শিরোপা) বাংলাদেশি জনগণকে উৎসর্গ করতে চাই, যারা বিশ্বের অন্য প্রান্ত থেকে আমাদের কোপা জয়ের পর রাস্তায় নেমে উৎসব করেছে।’

আর্জেন্টিনার এই ফুটবল সাফল্যে পূর্বসূরিদেরও কৃতজ্ঞতা জানান সোরিন, ‘ডিয়েগো ম্যারাডোনা, লিওনেল মেসিসহ বাকিদের ধন্যবাদ জানাতে চাই যারা ৭৮ ও ৮৬ বিশ্বকাপ জিততে সহায়তা করেছে। আমাদের দেশের ফুটবল ভক্তরা বিশ্বের আনাচে কানাচে ছড়িয়ে আছে। ২৮ বছর পর আর্জেন্টিনা আবার চ্যাম্পিয়ন হয়ে ফিরেছে। কোপার মতো কাতারের ওই দিনটাতেও আমরা একইভাবে উদযাপন করেছিলাম।’

অনেকেই বলেন, যে আর্জেন্টিনা-ব্রাজিলকে নিয়ে বাংলাদেশে এত মাতামাতি সেই দেশ দুটিই তো বাংলাদেশকে চেনে না। এবার সোরিন সেই সংশয় হয়তো দূর করে দিলেন।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury