1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানের মাইলফলক ছোঁয়ার দিনে লিভারপুলের জয় বিশ্বে করোনায় মৃত্যু ৪৭ লাখ ছাড়ালো সিএনজি স্টেশন আজ থেকে ৪ ঘণ্টা করে বন্ধ মানিকগঞ্জে ফুঁ দিয়ে আগুন ধরিয়ে দেয়া সাধুবাবাকে খুঁজে পেয়েছে পুলিশ মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত | আমার নিউজ আগামী ২০ দিনের মধ্যে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া হবে- মানিকগঞ্জে স্বাস্থ্য মন্ত্রী গবেষণা: ফাইজারের চেয়ে মডার্নার টিকা বেশি কার্যকর টেকসই ভবিষ্যতের জন‌্য প্রধান অর্থনীতির দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী মানিকগঞ্জের পশ্চিম সেওতা ঐতিহ্যবাহী ভেলা ভাসানো উৎসব অনুষ্ঠিত মানিকগঞ্জে আওয়ামী লীগ নেতা আপেলের কন্যা সৃষ্টির জন্মদিনে ছিন্নমুল অসহায় মানুষের মাঝে খাবার বিতরন

অস্ট্রেলিয়ায় লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ

  • প্রকাশের সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে

আমার নিউজ ডেস্ক,

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর লকডাউনের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বিভিন্ন শহরে ব্যাপক বিক্ষোভ হয়েছে। শনিবার দেশটির সিডনি, মেলবোর্ন ও ব্রিসবেনে অনুষ্ঠিত বিক্ষোভে হাজার হাজার মানুষ অংশ নিয়েছে।

বিবিসি জানিয়েছে, সিডনিতে বিক্ষোভকারীরা মিছিল নিয়ে নগরীর কেন্দ্রস্থলে যায়। এসময় তারা ‘স্বাধীনতা’ স্লোগান দেয়। পুলিশ এখান থেকে ৫৭ জনকে গ্রেপ্তার করেছে।

এর আগে করোনার সংক্রমণ ঠেকাতে সীমান্ত বন্ধ, কোয়ারেন্টাইন ও শিথিল লকডাউনের মতো পদক্ষেপা নিয়েছিল। তবে এবার উচ্চ সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে সরকারের এসব পদক্ষেপ চ্যালেঞ্জের মুখে পড়েছে।  নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ তাদের রাজ্যকে কোভিড হটস্পট বলে ঘোষণা দিয়েছে।

শনিবার হাজার হাজার বিক্ষোভকারী সিডনির হায়মার্কেট শহরতলি থেকে মিছিল নিয়ে নগরীর কেন্দ্রস্থলের দিকে যায়। এসময় তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘মাস্ক ফেলে দাও, আওয়াজ উঁচু কর’, ‘জেগে ওঠো অস্ট্রেলিয়া’। তারা সিডনির টাউন হলে জড়ো হয় এবং সড়কগুলো অবরুদ্ধ করে ফেলে।

তুলনামুলকভাবে ছোট বিক্ষোভ হয়েছে মেলবোর্নে। বিক্ষোভকারীরা পার্লামেন্টের বাইরে, ব্রিসবেন ও বোটানিক গার্ডেনসে অগ্নিশিখা প্রজ্জ্বলিত করে

অস্ট্রেলিয়ার এক কোটি ৩০ লাখ মানুষের প্রায় অর্ধেকই লকডাউনের কবলে রয়েছে। গত চার সপ্তাহ ধরে লকডাউন চলছে সিডিনিতে। এরপরও এখানে সংক্রমণ বাড়ছে। নিউ সাউথ ওয়েলসে শনিবার ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে, যা এক দিনে সর্বোচ্চ সংক্রমণ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত  ৩২ হাজার ৫৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ৯১৬ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury