1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কেন পানমসলার বিজ্ঞাপন করেন জানালেন অমিতাভ মানের মাইলফলক ছোঁয়ার দিনে লিভারপুলের জয় বিশ্বে করোনায় মৃত্যু ৪৭ লাখ ছাড়ালো সিএনজি স্টেশন আজ থেকে ৪ ঘণ্টা করে বন্ধ মানিকগঞ্জে ফুঁ দিয়ে আগুন ধরিয়ে দেয়া সাধুবাবাকে খুঁজে পেয়েছে পুলিশ মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত | আমার নিউজ আগামী ২০ দিনের মধ্যে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া হবে- মানিকগঞ্জে স্বাস্থ্য মন্ত্রী গবেষণা: ফাইজারের চেয়ে মডার্নার টিকা বেশি কার্যকর টেকসই ভবিষ্যতের জন‌্য প্রধান অর্থনীতির দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী মানিকগঞ্জের পশ্চিম সেওতা ঐতিহ্যবাহী ভেলা ভাসানো উৎসব অনুষ্ঠিত

তাসকিন-সোহানে ফিরলেন নিকোলস

  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫ বার দেখা হয়েছে

১৭তম ওভারের দ্বিতীয় বলে হেনরি নিকোলসকে ফেরান তাসকিন আহমেদ। এই পেসারের ওয়াইড ইয়র্কারে পয়েন্টে খেলতে গিয়ে বল ব্যাটের কানায় লেগে নুরুল হাসান সোহানের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফেরেন। ২১ বলে ২১ রান আসে নিকোলসের ব্যাট থেকে।

নিউ জিল্যান্ড: ১৮ ওভারে ১৩২/৫

আফিফের পর নাসুমের আঘাত

কলিড ডি গ্র্যান্ডহোমকে দ্রুত সাজঘরে পাঠালেন নাসুম আহমেদ। ইনিংসের ১১তম ওভারের চতুর্থ বলে ক্যাচ দেন শামীম হোসেনের হাতে। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৯ রান। এই সিরিজে চতুর্থবার নাসুমের বলে আউট হয়েছেন গ্র্যান্ডহোম।

ইয়ংকে ফেরালেন আফিফ

জোড়াপতনের পর খেলার হাল ধরার চেষ্টা করেছিলেন টম লাথাম-উইল ইয়ং। কিন্তু আফিফ বেশিদূর এগোতে দেননি। ইয়ংকে দুই অঙ্কের ঘর ছোয়ার আগেই পাঠান সাজঘরে। আফিফের লেন্থ বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ইয়ং। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৬ রান।

শরিফুলের জোড়া আঘাত, ফিরলেন অ্যালেনও

নিজের প্রথম ওভারে এসে ১৯ রান দিয়েছিলেন। দ্বিতীয় ওভারের প্রথম বলে হজম করেন ৬।  এক বল পরেই আবার চার হজম করতে হয়। এরপর শুধু শরিফুলের সময়। মুশফিকের হাতে ক্যাচ বানিয়ে রাচিন রবীন্দ্রকে ফেরানোর পর অ্যালেনকে বোল্ড করেন। রবীন্দ্র ১২ বলে ১৭ ও অ্যালেন ২৪ বলে ৪১ রান করেন। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে সাত চার ও তিন ছয়ে কিউইরা দুই উইকেট হারিয়ে রান তোলে ৫৮। বাংলাদেশ ১৫টি ডট বল আদায় করে নেয়।

অ্যালেন ঝড়ে নিউ জিল্যান্ডের দারুণ শুরু

সিরিজের আগের ম্যাচগুলোতে শুরুতেই ধাক্কা খেয়েছিল নিউ জিল্যান্ড। পঞ্চম ম্যাচে এসে এর ব্যতিক্রম ঘটে। শুরুটা দুর্দান্ত হয়েছে তাদের। শরিফুলের করা ইনিংসের চতুর্থ ওভারে অ্যালেন ১৯ রান নেন। প্রথম ৪ ওভারে আসে ৩৮ রান আসে। মাত্র ১৭ বলে ২৮ রান নেন অ্যালেন, ৭ বলে ১০ রান নেন রাচিন রবীন্দ্র।

নাদির শাহকে শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন

সাবেক ক্রিকেটার ও আম্পায়ার নাদির শাহকে শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করেছে নিউ জিল্যান্ড-বাংলাদেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। এ ছাড়া প্রেসবক্সে কর্মরত সাংবাদিকরাও নিরবতা পালন করেন। ৫৭ বছর বয়সী নাদির ক্যান্সারে আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

চার পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ একাদশে চার পরিবর্তন ঘটেছে। একাদশে ঢুকেছেন সৌম্য সরকার, শামীম হোসেন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। সাকিব-মোস্তাফিজ-সাইফউদ্দিন-মেহেদীকে বিশ্রামে রাখা হয়েছে।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

কিউই একাদশে তিন পরিবর্তন

নিউ জিল্যান্ড একাদশ থেকে বাদ পড়েছেন টিকনার-বেনেট, আর ইনজুরির জন্য নেই ব্লান্ডেল। একাদশে ঢুকেছেন  স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।

রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাককনচি, এজাজ প্যাটেল, স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। ইতিমধ্যে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। শুক্রবার (১০ সেপ্টেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিং করবে বাংলাদেশ। খেলাটি শুরু হচ্ছে বিকেল ৪টায়।

খেলছেন না সাকিব-মোস্তাফিজ

কিউইদের বিপক্ষে এই ম্যাচে খেলা হচ্ছে না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের। ম্যাচের আগের দিন দুইজনেকে বিশ্রামে রাখা সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের মিশন সফল হওয়ায় এবার পরীক্ষা নিরীক্ষার সুযোগ নিচ্ছে টিম ম্যানেজমেন্ট। সাকিবের অবশ্য হালকা আঙুলে ব্যথা আছে। পুরোনো ব্যথা বাড়ায় তার বিশ্রাম বাধ্যতামূলক করেছে দল। এছাড়া মোস্তাফিজ, সাইফউদ্দিনকে বিশ্রাম দিয়ে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদকে খেলাতে চায় বাংলাদেশ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury