1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে চীনা কোম্পানি ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ‘তুফান’ ছবিতে যোগ দিলেন চঞ্চল চৌধুরী, দেখা যাবে ‘বিশেষ’ চরিত্রে জাতীয় সংসদের সব উন্নয়নের পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী: স্পিকার  উপজেলা নির্বাচন: প্রথম ধাপের ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী তরুণদের আস্থা আর বয়োজ্যেষ্ঠদের নির্ভরতার প্রতীক চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম হোসেন মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ ভোটেথাকছেনই সাবেক স্বাস্থ্যমন্ত্রীর ফুফাতো ভাই ইসরাফিল মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল উপ-সহকারী প্রকৌশলীর সিংগাইরে প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করলেন-এমপি টুলু

তাসকিন-সোহানে ফিরলেন নিকোলস

  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৪২ বার দেখা হয়েছে

১৭তম ওভারের দ্বিতীয় বলে হেনরি নিকোলসকে ফেরান তাসকিন আহমেদ। এই পেসারের ওয়াইড ইয়র্কারে পয়েন্টে খেলতে গিয়ে বল ব্যাটের কানায় লেগে নুরুল হাসান সোহানের দুর্দান্ত ক্যাচে সাজঘরে ফেরেন। ২১ বলে ২১ রান আসে নিকোলসের ব্যাট থেকে।

নিউ জিল্যান্ড: ১৮ ওভারে ১৩২/৫

আফিফের পর নাসুমের আঘাত

কলিড ডি গ্র্যান্ডহোমকে দ্রুত সাজঘরে পাঠালেন নাসুম আহমেদ। ইনিংসের ১১তম ওভারের চতুর্থ বলে ক্যাচ দেন শামীম হোসেনের হাতে। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৯ রান। এই সিরিজে চতুর্থবার নাসুমের বলে আউট হয়েছেন গ্র্যান্ডহোম।

ইয়ংকে ফেরালেন আফিফ

জোড়াপতনের পর খেলার হাল ধরার চেষ্টা করেছিলেন টম লাথাম-উইল ইয়ং। কিন্তু আফিফ বেশিদূর এগোতে দেননি। ইয়ংকে দুই অঙ্কের ঘর ছোয়ার আগেই পাঠান সাজঘরে। আফিফের লেন্থ বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ইয়ং। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৬ রান।

শরিফুলের জোড়া আঘাত, ফিরলেন অ্যালেনও

নিজের প্রথম ওভারে এসে ১৯ রান দিয়েছিলেন। দ্বিতীয় ওভারের প্রথম বলে হজম করেন ৬।  এক বল পরেই আবার চার হজম করতে হয়। এরপর শুধু শরিফুলের সময়। মুশফিকের হাতে ক্যাচ বানিয়ে রাচিন রবীন্দ্রকে ফেরানোর পর অ্যালেনকে বোল্ড করেন। রবীন্দ্র ১২ বলে ১৭ ও অ্যালেন ২৪ বলে ৪১ রান করেন। পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে সাত চার ও তিন ছয়ে কিউইরা দুই উইকেট হারিয়ে রান তোলে ৫৮। বাংলাদেশ ১৫টি ডট বল আদায় করে নেয়।

অ্যালেন ঝড়ে নিউ জিল্যান্ডের দারুণ শুরু

সিরিজের আগের ম্যাচগুলোতে শুরুতেই ধাক্কা খেয়েছিল নিউ জিল্যান্ড। পঞ্চম ম্যাচে এসে এর ব্যতিক্রম ঘটে। শুরুটা দুর্দান্ত হয়েছে তাদের। শরিফুলের করা ইনিংসের চতুর্থ ওভারে অ্যালেন ১৯ রান নেন। প্রথম ৪ ওভারে আসে ৩৮ রান আসে। মাত্র ১৭ বলে ২৮ রান নেন অ্যালেন, ৭ বলে ১০ রান নেন রাচিন রবীন্দ্র।

নাদির শাহকে শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন

সাবেক ক্রিকেটার ও আম্পায়ার নাদির শাহকে শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করেছে নিউ জিল্যান্ড-বাংলাদেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। এ ছাড়া প্রেসবক্সে কর্মরত সাংবাদিকরাও নিরবতা পালন করেন। ৫৭ বছর বয়সী নাদির ক্যান্সারে আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

চার পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বাংলাদেশ একাদশে চার পরিবর্তন ঘটেছে। একাদশে ঢুকেছেন সৌম্য সরকার, শামীম হোসেন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। সাকিব-মোস্তাফিজ-সাইফউদ্দিন-মেহেদীকে বিশ্রামে রাখা হয়েছে।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

কিউই একাদশে তিন পরিবর্তন

নিউ জিল্যান্ড একাদশ থেকে বাদ পড়েছেন টিকনার-বেনেট, আর ইনজুরির জন্য নেই ব্লান্ডেল। একাদশে ঢুকেছেন  স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।

রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাককনচি, এজাজ প্যাটেল, স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।

টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। ইতিমধ্যে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। শুক্রবার (১০ সেপ্টেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিং করবে বাংলাদেশ। খেলাটি শুরু হচ্ছে বিকেল ৪টায়।

খেলছেন না সাকিব-মোস্তাফিজ

কিউইদের বিপক্ষে এই ম্যাচে খেলা হচ্ছে না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের। ম্যাচের আগের দিন দুইজনেকে বিশ্রামে রাখা সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের মিশন সফল হওয়ায় এবার পরীক্ষা নিরীক্ষার সুযোগ নিচ্ছে টিম ম্যানেজমেন্ট। সাকিবের অবশ্য হালকা আঙুলে ব্যথা আছে। পুরোনো ব্যথা বাড়ায় তার বিশ্রাম বাধ্যতামূলক করেছে দল। এছাড়া মোস্তাফিজ, সাইফউদ্দিনকে বিশ্রাম দিয়ে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদকে খেলাতে চায় বাংলাদেশ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury