1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মানিকগঞ্জে ফুঁ দিয়ে আগুন ধরিয়ে দেয়া সাধুবাবাকে খুঁজে পেয়েছে পুলিশ মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল আরোহী নিহত | আমার নিউজ আগামী ২০ দিনের মধ্যে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদেরও টিকা দেওয়া হবে- মানিকগঞ্জে স্বাস্থ্য মন্ত্রী গবেষণা: ফাইজারের চেয়ে মডার্নার টিকা বেশি কার্যকর টেকসই ভবিষ্যতের জন‌্য প্রধান অর্থনীতির দেশগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী মানিকগঞ্জের পশ্চিম সেওতা ঐতিহ্যবাহী ভেলা ভাসানো উৎসব অনুষ্ঠিত মানিকগঞ্জে আওয়ামী লীগ নেতা আপেলের কন্যা সৃষ্টির জন্মদিনে ছিন্নমুল অসহায় মানুষের মাঝে খাবার বিতরন গৌরীপুরে রাস্তার দু’ধারে পুকুরের সারি ও খালাখন্দে ভরা রাস্তায় জনদূর্ভোগ চরমে মানিকগঞ্জে হেরোইনসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার | আমার নিউজ মানিকগঞ্জে মাছ মারা দ্বন্দ্বের জেরে জেলেকে কুপিয়ে জখম, আটক ১

প্রতিষ্ঠাবার্ষিকীতে ওয়াশিংটনে বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৬ বার দেখা হয়েছে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ওয়াশিংটন ডিসির  ভার্জিনিয়া আলেক্সান্ড্রিয়ায় অবস্থিত ঢাকা ক্লাবে । ১১ই সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি বিএনপি’র আহবায়ক হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে এবং আহবায়ক কমিটির সদস্য তৌহিদুল ইসলাম তুহিনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন দলের মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার সফররত দলের স্থায়ী কমিটির সদস্য ও বৈদেশিক সম্পর্ক উন্নয়ন কমিটির চেয়ারম্যান জনাব আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডাক্তার দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবু, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভানেত্রী শ্যামা ওবায়েদ, উত্তর ও দক্ষিণ আমেরিকার বিএনপির সাংগঠনিক সমন্বয়ক এবং সহ আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। অনুষ্ঠানে সভাপতি হাফিজ খান সোহায়েল তার স্বাগত বক্তব্যে বাংলাদেশ সৃষ্টিতে স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদান তুলে ধরেন।

প্রধান অতিথি মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বক্তব্যে বলেন যে, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশের বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনেন। তিনি বলেন রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বাংলাদেশের জাতীয়তাবাদের পত্তন করেন এবং বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেন এর মাধ্যমে তিনি জনগণের হৃদয়ে স্থান করে নেন। তিনি বর্তমান স্বৈরাচারী সরকারের বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নির্যাতনের কথা উল্লেখ করে আশাবাদ ব্যক্ত করেন দেশবাসী আবার বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবেন ও তারেক রহমানের নেতৃত্বে বর্তমানে বাংলাদেশে সুদিন একদিন ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী তার বক্তব্যে বাংলাদেশের পরিস্থিতি তুলে ধরে সকলকে এর প্রতিবাদে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি প্রবাসীদের যার যার এলাকার কংগ্রেসম্যান এবং সিনেটরদের সাথে যোগাযোগের মাধ্যমে বর্তমানে বাংলাদেশের অবস্থান তুলে ধরার জন্য বিশেষ অনুরোধ করেন। শ্যামা ওবায়েদ তার বক্তব্যে বিএনপি’র প্রতিটি নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই বলে যে এই দুর্দিনেও একটি কর্মীও বিএনপি ছেড়ে যায়নি এত নির্যাতনের পরেও তারা এখনও বিএনপি করে।

ডাক্তার দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবু তার বক্তব্যে শহীদ জিয়ার কবর ও তার মুক্তিযুদ্ধ নিয়ে প্রশ্ন তোলায় বর্তমান সরকারের কঠোর সমালোচনা করেন্ এবং বলেন আওয়ামীলীগ নিলর্জ রাজনীতিতে জড়িত। আনোয়ার হোসেন খোকন বলেন বর্তমানে দলের ভেতর অনেক সুযোগ সন্ধানীর আবির্ভাব হয়েছে এবং তাদেরকে বাদ দিয়ে শুধুমাত্র তারেক রহমানের নির্দেশনায় আমাদেরকে আবার বাংলাদেশের জনগণের অধিকার ফিরিয়ে আনার সংগ্রামে নেমে পরতে হবে।

অনুষ্ঠানে ওয়াশিংটন ডিসি বিএনপি’র পক্ষ থেকে বক্তব্য রাখেন আহবায়ক কমিটির অন্যতম সদস্য কাজী এম রহমান ও মজনু মিয়া। অনুষ্ঠানে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন মিশিগান বিএনপি’র সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, ভার্জিনিয়া বিএনপি’র আহবায়ক জহির খান, ফ্লোরিডা বিএনপি’র আহবায়ক একরামুল হক চাকলাদার, জর্জিয়া বিএনপি’র সভাপতি নাহিদুল খান সাহেল, কানেকটিকাট বিএনপি’র আহবায়ক তৌফিকুল আম্বিয়া টিপু, ক্যালিফোর্নিয়া বিএনপির সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলু, মেরিল্যান্ড বিএনপির সভাপতি শাহেদ খান চৌধুরী, পেনসিলভেনিয়া বিএনপি’র সভাপতি শাহ ফরিদ, মেরিল্যান্ড বিএনপি’র সদস্যসচিব সেলিম এম হোসেন,  ক্যালিফোর্নিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক ওয়াহিদ রহমান, মিশিগান বিএনপি’র সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, ফ্লোরিডা বিএনপির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, জর্জিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক মামুন শরীফ আমজাদ, নিউজার্সি দক্ষিণ বিএনপির সদস্যসচিব মোঃ দিদার, শাহাদাত এইচ সোহরাওয়ার্দী, দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব, মোশাররফ হোসেন, জাহিদ খান, মোখলেসুর রহমান, জাহাঙ্গীর খান, আবদুল মুক্তাদির, নূর হোসেন বাহাদুর, মোহাম্মদ শাহজাহান সিরাজ, সৈয়দ সালেহ মনসুর পরশ, সাঈদ হায়দার, মোহাম্মদ মহসিন মিয়া, গোলাম ফারুকী কিরণ, নাফিস খান সহ বাংলাদেশ ও বহির্বিশ্বের বিএনপি’র নেতাকর্মীগণ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury