1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পরিবেশ দূষনের দিক দিয়ে বাংলাদেশ একটি বিপদজনক পরিস্থিতি মোকাবেলা করছে: গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী সিংগাইরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ পালিত ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা উপজেলা ভোটে লড়তে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ আল—আরাফাহ ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা মানিকগঞ্জ সম্পাদক পরিষদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা ১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা শাহজালাল ইসলামী ব্যাংকের১৪ শতাংশ লভ্যাংশ ঘোষণা পরীমনির বিরুদ্ধে নাসির উদ্দিনের মামলায় পিবিআইয়ের প্রতিবেদন টাইম ম্যাগাজিনের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মানিকগঞ্জের বাসস্ট্যান্ডে নবীন মার্কেটের ব্যবসায়ীদের কাছে বখাটেদের চাঁদা দাবী ও মারধর, প্রতিকার চেয়ে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ

  • প্রকাশের সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৫০ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় একটি বিপণীবিতানে (মার্কেট) ঢুকে এক ব্যবসায়ীকে মারধর ও হত্যার হুমকির প্রতিবাদে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ীরা। এ ছাড়া তাঁরা পুলিশ সুপার এবং থানায় লিখিত অভিযোগ করেছেন।
আজ ১৫ সেপ্টেম্বর বুধবার দুপুর থেকে এই কর্মসূচি পালন করেন তাঁরা।
লিখিত অভিযোগ এবং ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় নবীন সুপার মার্কেটে ইলেকট্রনিক্স ও মুঠোফোন সেটসহ বিভিন্ন পণ্যের দোকান রয়েছে। দীর্ঘ দিন ধরে মার্কেটের ভেতর বিভিন্ন সময় স্থানীয় জয়রা এলাকার বেশ কয়েকজন বখাটে ছেলে বিভিন্ন মাদকসেবন করে আসছে। তাদের এই কাজে ব্যবসায়ীরা বাঁধা দিলেই বখাটেরা তাঁদের মারধর ও ভয়-ভীতি দেখায়। বিভিন্ন সময় দোকান থেকে জোরপূর্বক বিভিন্ন পণ্য নিয়ে যায়।
আজ বেলা পৌনে দুইটার দিকে নবীন মার্কেটের এক ব্যবসায়ীর কাছে স্থানীয় জয়রা এলাকার মাদকাসক্ত অবস্থায় শচিন মিয়া (১৯) মোবাইলে চার্জার ও এয়ারফোন জোর করে নেওয়ার সময় রবিন নামের একব্যবসায়ী বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে শচিন এবং তার সহযোগী রকি (২০), রাজা মিয়া (১৯) এবং মিরাজ মিয়া (২০) সহ অজ্ঞাত আরও কয়েকজন মিলে রবিনকে মারধর করেন।
একপর্যায়ে লোহার শাবল দিয়ে ব্যবসায়ীকে আঘাত এবং দোকান ভাঙচুর করার চেষ্টার সময় মার্কেটের অন্যান্য ব্যবসায়ীরা প্রতিহত করেন। এ সময় শচিনসহ তাঁর সহযোগীরা ওই ব্যবসায়ীকে খুন জখম করার হুমকি দেন। পরে এসব বিষয় নিয়ে বাড়াবাড়ি করলে মার্কেটে আগুন দিয়ে দোকানপাট জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়ে চলে যান বখাটেরা।
এ ঘটনার পরপরই ব্যবসায়ীরা সব দোকানপাট বন্ধ রেখে প্রতিবাদ জানান। বেলা তিনটার দিকে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অপরাধীদের শাস্তির দাবিতে ৭০ থেকে ৮০ জন ব্যবসায়ী একত্রিত হয়ে সদর থানার মূলফটকে অবস্থান নেন। পরে থানায় উপস্থিত পরিদর্শক (অপারেশন) কোহিনুর ইসলাম ব্যবসায়ীদের এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ এবং আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে ব্যবসায়ীরা পরে মানিকগঞ্জ প্রেসক্লাবে আসেন। পরে তাঁরা পুলিশ সুপারের কাছে এসব বিষয়ে লিখিত অভিযোগ দেন।
মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হোসেন বলেন, ‘মার্কেটের ভেতর বিভিন্ন সময় এসব বখাটেরা বিভিন্ন মাদক সেবন করে আসছে। নেশার টাকা যোগাড়ের জন্য মাঝেমধ্যে চাঁদা দাবি করে আসছেন এসব বখাটেরা। টাকা-পয়সা না দিলে ব্যবসায়ী বা কর্মচারীদের মারধরও করা হয়। এসব বখাটে ও চাঁদাবাজদের দাপটে ব্যবসায়ীরা নিরাপত্তাহীনতা ও শঙ্কার মধ্যে রয়েছেন।
এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকবর আলী খান বলেন, ‘ব্যবসায়ীদের নিরাপত্তায় পুলিশ কাজ করছে। রাতে টহল পুলিশ নিয়মিত কাজ করছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার পর যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury