1. hasanchy52@gmail.com : admin :
  2. amarnews16@gmail.com : Akram Hossain : Akram Hossain
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২২ অপরাহ্ন

মানিকগঞ্জের পশ্চিম সেওতা ঐতিহ্যবাহী ভেলা ভাসানো উৎসব অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৮৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

মানিকগঞ্জে ঐতিহ্যবাহী ভেলা ভাসানো উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও শিন্নী বিতরণ করা হয়। গত বৃহস্পতিবার রাতে সদর উপজেলার পশ্চিম সেওতা আবুল কালামের মিয়ার বাড়ি থেকে ভেলা ভাসানো অনুষ্ঠান ও সীমিত পরিসরে মেলা বসে।

রাত ১২টায় সুসজ্জিত ভেলা ভাসানোর মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। এরপর উপস্থিত ভক্ত ও শুভানুধ্যায়ীদের মাঝে শিন্নী বিতরন ও ধর্মীয় আলোচনা করা হয়।

অনুষ্ঠানের আয়োজক ও খাদেম আবুল কালাম বলেন, জিন্দা অলী হযরত খাজা খোয়াজ খিজির (রঃ) এর ৭৪ তম বাৎসরিক অনুষ্ঠান উপলক্ষে মিলাদ, শিন্নী ও ভেলা ভাসানো উৎসব পালন করা হয়।

প্রতি বছরের এই দিনে অনুষ্ঠান পরিচালিত হয়ে আসছে। খিজির (আ.)-এর প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে কলাগাছ দিয়ে তৈরি নিপুণ শৈল্পিক ঘর বানিয়ে তার ভেতর বিভিন্ন রকম নৈবেদ্য দিয়ে ভাসিয়ে দেন।

এলাকাবাসীর সহযোগিতায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিল  আবুল কালাম আজাদ মাস্টার, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, মানিকগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও দৈনিক আমার নিউজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আকরাম হোসেন, ইত্তেফাকের সাংবাদিক মোঃ শফি আলম, সাবেক কাউন্সিলর মোঃ খৈমুদ্দিন আহমেদ, মোঃ হানিফ ফকির , সমাজ সেবক আরিফুল ইসলাম, পৌর জাতীয় পার্টির সভাপতি  সিরাজুল ইসলাম সিরাজ, মির্জা মাতাব্বর,মোঃ মহিদুর রহমান,সমাজ সেবক নোয়াব আলী, মানিক, মহর,শহিদ, প্রমুখ।

শেয়ার করুন

এ বিভাগের আরও খবর
© All rights reserved © 2014 Amar News
Site Customized By Hasan Chowdhury